Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৭ ফেব্রুয়ারি ২০১৭, ১৫ ফাল্গুন, ১৪২৩, ২৯ জামাদিউল আউয়াল ১৪৩৮ হিজরী।

চসিক মেয়রের সাথে সিটি গভর্নেন্স প্রজেক্টের বিশেষজ্ঞ টীমের বৈঠক

| প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : সিটি গভর্নেন্স প্রজেক্টের পরিবেশ বিষয়ক ২ সদস্যের বিশেষজ্ঞ একটি টীম গতকাল (বুধবার) চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীনের সাথে তার দপ্তরে সৌজন্য সাক্ষাৎ করেন। সাক্ষাৎ বৈঠকে পরিবেশ বিশেষজ্ঞ টীমের পরিবেশ বিষয়ক কনসালটেন্ট মো. আসাদুজ্জামান চৌধুরী এবং পরিবেশ প্রকৌশলী মিসেস ফিরোজা করিম সিটি গভর্নেন্স প্রকল্পের আওতায় দ্বিতীয় ধাপের ৪টি প্রকল্পের উপর পরিবেশ সংক্রান্ত কিছু প্রস্তাবনা তুলে ধরেন।
এ সময় তারা জাইকার দ্বিতীয় ধাপের পরিকল্পনা বিশেষ করে পোর্ট কানেকটিং রোড প্রশস্তকরণ, সাগরিকা ওভারপাস, জাকির হোসেন রোড রেল ক্রসিং ওভারপাস এবং নিউ মার্কেট ওভারপাস পরিদর্শনের অভিজ্ঞতা তুলে ধরেন। তারা এ সকল প্রকল্পের পাশাপাশি পরিবেশ সুরক্ষার স্বার্থে পাহাড়ের ক্ষয়রোধ প্রকল্প গ্রহণ এবং নালা-নর্দমা নির্মাণের উপর নতুন প্রজেক্ট প্রণয়ন এবং নগরীর ৩২টি খালের ধারণ ক্ষমতা বৃদ্ধির জন্য নতুন প্রকল্প বাস্তবায়নের উপর জোর দেন। বৈঠকে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন সিটি গভর্নেন্স প্রকল্পে জাইকার অর্থায়ন সহযোগিতাকে স্বাগত জানান। তিনি পানিবদ্ধতা নিরসনে পাহাড়ের ক্ষয়রোধ প্রকল্পে অর্থের যোগান দেয়ার জন্য জাইকার প্রতি অনুরোধ জানান।
বৈঠকে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের কাউন্সিলর মোহাম্মদ জাবেদ ও আবদুল কাদের, চসিক সচিব রশিদ আহমদ, মেয়রের একান্ত সচিব মোহাম্মদ মঞ্জুরুল ইসলাম, নির্বাহী প্রকৌশলী মনিরুল হুদাসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

 


দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ