Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

হোটেল মোটেল গেস্ট হাউজে কক্ষ সঙ্কটে রাত কাটছে পথে ঘাটে যানবাহনে

কক্সবাজার যেনো পর্যটকের মেলা

| প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

কক্সবাজার অফিস : দেশের প্রধান পর্যটন এলাকা পর্যটন শহর কক্সবাজারে এখন ভীড় করছে লাখ লাখ পর্যটক। সাগর সৈকত, হিমছড়ি, ইনানী, বঙ্গবন্ধু সাফারী পার্ক, প্রবাল দ্বীপ সেন্টমার্টিন, রামু ও মহেশখালীতে এখন মানুষ আর মানুষ। হোটেল মোটেল গেস্ট হাউজে কক্ষ না পেয়ে রাস্তা-ঘাটে, পথে-প্রান্তরে ও গাড়িতে রাত কাটাচ্ছেন হাজারো পর্যটক। এমনকি পর্যটকরা শহরের বাসা-বাড়ি ও অফিস কক্ষ ভাড়া নিয়ে থাকছেন বলেও জানাগেছে।
জানাগেছে, কক্সবাজারের তারকা মানের হোটেল, মোটেল গেস্ট হাউজ ও সাধারণ হোটেলগুলোতে লক্ষাধিক পর্যটক ধারণ ক্ষমতা থাকলেও এত অধিক পর্যটক সামাল দেয়ার সুযোগ নেই। অধিক পর্যটকে পর্যটন ব্যবসায়ীরা খুশী হলেও নানাভাবে বাড়ছে পর্যটকের ভোগান্তি।
শুক্র-শনিবারের সাপ্তাহিক ছুটির সাথে গতকাল ছিল খ্রিস্টান সম্প্রদায়ের বড় দিন। নিয়মিত পর্যটকের সাথে গতকাল আরো যুক্ত হয়েছে অধিক পর্যটক। এতে করে যেন কক্সবাজার হয়ে উঠে পর্যটকের মেলা।
যানবাহন, রাস্তা-ঘাট ও পর্যটন ষ্পটগুলো রাত দিন ভীড় লেগে থাকছে। দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় ভ্রমণ পিয়াষু লোক ছাড়াও পর্যটন ষ্পটগুলোতে ভীড় করছে শিক্ষার্থীরাসহ সব বয়সের পর্যটক। অনেক দিন পর এবারে প্রচুর সংখ্যক বিদেশী পর্যটকও দেখা যাচ্ছে এখন কক্সবাজারে।  এদিকে কক্সবাজার শহরে যেমন হোটেল মোটেল রেস্ট হাউজে কক্ষ সংকট দেখা দিয়েছে। একইভাবে প্রবাল দ্বীপ সেন্টমার্টিনেও থাকার হোটেল গেস্ট হাউজসহ যাতায়াতের জাহাজ।
কক্সবাজার সদরের এমপি সাইমুম সরওয়ার কমল বলেন, কক্সবাজারের আইনশৃঙ্খলা খুবই শান্ত। তাই দেশ বিদেশের হাজারো পর্যটক কক্সবাজারে ভীড় করছে। বিপুল সংখ্যক পর্যটকের আগমণে কক্সবাজারের অর্থনীতিও এখন বেশ চাঙ্গা। তিনি পর্যটকদের কাছ থেকে অতিরিক্ত মূল্য না নিয়ে সহনশীল হওয়ার জন্য হোটেল মোটেলসহ পর্যটন ব্যবসায়ীদের প্রতি আহবান জানান।



 

Show all comments
  • নিজাম ২৬ ডিসেম্বর, ২০১৬, ৯:১০ এএম says : 0
    রাজনৈতিক পরিস্থিতি ভালো থাকলে বাংলাদেশ পর্যটন খাতে অনেক আয় করতে পারে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কক্সবাজার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ