Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

হকস্টিক দিয়ে শিক্ষার্থীদের পেটালেন ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক

| প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

বিশ্ববিদ্যালয় রিপোর্টার : িছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ থামাতে গিয়ে প্রতিপক্ষের বেশ কয়েকজন নেতাকর্মীদের হকস্টিক দিয়ে পেঠানোর অভিযোগ উঠেছে ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্সের বিরূদ্ধে। বুধবার সকালে বিশ্ববিদ্যালয়ের মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলে এ ঘটনা ঘটে। এতে কমপক্ষে ৮জন আহতের খবর পাওয়া গেছে।
আহতরা হলেন- প্রথম বর্ষের সাগর আহমেদ, মনিরুল, রুহুল, সাগর উদ্দীন। দ্বিতীয় বর্ষের রতন ও আলী এবং চতুর্থ বর্ষের ইমতিয়াজ, মার্স্টাসের ফরহাদ। এদের মধ্যে তিনজনকে বিশ্ববিদ্যালয় মেডিক্যালে ভর্তি করা হয়েছে। এ সময় প্রিন্সের হাতে লাঞ্ছিত হয়েছে কেন্দ্রীয় ছাত্রলীগের উপ-প্রচার সম্পাদক আব্দুল হক রনি।
জানা যায়, হলের ১০৯, ১১০ ও ১১১ নম্বর রুমে বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের শিক্ষার্থীরা অবস্থান করছেন। প্রতিটি রুমে প্রায় ৩০-৪০ জন শিক্ষার্থী অবস্থান করছেন। ১০৯নং রুমে হল শাখা ছাত্রলীগের সভাপতি ইউছুফ উদ্দীন খান এবং ১১০ ও ১১১ নং রুমে সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মাসুদ লিমনের অনুসারীরা অবস্থান করত। সভাপতি অনুসারীদের অভিযোগ, লিমনের অনুসারীরা রুমে প্রায় রাতেই উচ্চস্বরে গান করে। গত পরশু দিন গভীর রাত পর্যন্ত গান করলে ইউছুফের অনুসারীরা ইউছুফকে অবহিত করে। পরের দিন গতকাল সন্ধ্যায় লিমনের অনুসারীরা ক্যাম্পাস থেকে মিছিল নিয়ে হলে ফেরে আবারও উচ্চস্বরে গান করতে থাকে। এদিকে, বুধবার সকালে ওয়াশ রুম থেকে ফেরার সময় ইউছুফের গ্রুপের প্রথম বর্ষেও ছাত্র আতিককে মারধর করে লিমনের অনুসারীরা। এসময় দুপক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করলে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স ঘটনাস্থলে হকস্টিক নিয়ে এসে ১০৯ নং রুমে ইউছুপের অনুসারীদের মারধর করতে থাকে। এসময় হলের সিনিয়াররাও আসলে সিনিয়ারদেরও মারধর করতে ঔদ্যত হন প্রিন্স। এ সময় প্রিন্সের হাতে লাঞ্ছিত হন কেন্দ্রীয় ছাত্রলীগের উপ-প্রচার সম্পাদক আব্দুল হক রনি। প্রসঙ্গত, হলে প্রিন্সের রাজনীতি করে আব্দুল্লাহ আল মাসুদ লিমন।
জানতে চাইলে হল সভাপতি ইউছুফ উদ্দীন খান বলেন, সেক্রেটাফর গ্রুপের ছেলেরা আমার গ্রুপের গণরুমের সামনে এসে উচ্চস্বরে গান গাইতে থাকে ও গতকাল রাতে তারা মিছিল নিয়ে হলে এসে আমার গ্রুপের গণরুমের সামনে উচ্চস্বরে সেøাগান দিতে থাকে ও দরজা থাপড়াতে থাকে। পরে ছেলেরা আমার কাছে অভিযোগ জানানোর পর আমি তাদের কে সকাল পর্যন্ত ধৈর্য ধরতে বলি। সকালে দুই গ্রুপের সিনিয়ররা মিলে বিষয়টি মীমাংসার চেষ্টা করলে হঠাৎ প্রিন্স ভাই এসে একাধারে ১০৯ নং রুমের সবাইকে হকিস্টিক দিয়ে মারতে থাকেন, এতে বেশ কয়েকজন আহত হয়।
হল সেক্রেটারি লিমন বলেন এটা একটা বিচ্ছিন্ন ঘটনা। এটা দুইটি ছেলের মধ্যে ব্যক্তিগত ঝামেলা। পরে দুই গ্রুপের সিনিয়ররা ব্যাপারটা মীমাংসা করার সময় উত্তেজনা ছড়িয়ে পড়লে প্রিন্স ভাই এসে তাদের শান্ত করেন ও রুমে ফেরত পাঠান। তিনি কাউকে আঘাত করেননি, এটা মিথ্যা অভিযোগ।
এ ব্যাপারে জানার জন্য প্রিন্সকে ফোন দেয়া হলে তিনি ফোন রিসিভ করেননি।   



 

Show all comments
  • Nannu chowhan ২ ফেব্রুয়ারি, ২০১৭, ৭:৩৮ এএম says : 0
    We are fed up to see everyday the terrorism of of Satro lig inside& outside educational institution. Do we have any government in the country to protect the citizens interest & peace order situation?
    Total Reply(0) Reply
  • Niru ২ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:৫৮ পিএম says : 0
    বিরোধী দলের চক্রান্ত
    Total Reply(0) Reply
  • Mohammed Shah Alam Khan ২ ফেব্রুয়ারি, ২০১৭, ৫:৩৭ পিএম says : 0
    আওয়মী লীগের অঙ্গসংগঠন ছাত্র লীগ এতই নিয়ন্ত্রনের বাহিরে চলে গেছে যে, তারা জননেত্রী শেখ হাসিনা যেই সিটিতে বসবাস করেন সেখানেই নিজেদের মধ্যে হানা হানি মারা মারি করে দলকে কলঙ্কিত করছে। আগে তারা অন্যদেরকে কাবু করার জন্য বা হল নিয়ন্ত্রনের জন্য অস্ত্রের খেলা খেলত এখন নিজেদের মধ্যে ঘটাচ্ছে কারন এখন প্রতিপক্ষ নিস্তেজ তাই হাতের চর্চা রাখার জন্য নিজেরাই এসব করছে। নির্বাচন যতই নিকটতম ছাত্ররা ততই উগ্র থেকে উগ্রতম হয়ে প্রকাশ পাচ্ছে। এতে কি দলের লাভ হচ্ছে না লোকশান হচ্ছ এটা দলের সাধারন সম্পাদক ওবায়দুল কাদের সাহেবের ভাববার বিষয় এবং ব্যাবস্থা গ্রহণের সময় বলে আমি মনে করি। এভাবে এদেরকে ছাড় দিয়ে রাখলে অরাজগতা আরো বাড়বে বই কমবে না। এখনই সময় এদেরকে সঠিক ভাবে নিয়ন্ত্রণে নেয়া। .............................. আল্লাহ্ আমাদেরকে অসৎ ব্যাক্তিদের হাত থেকে বাচান। আমীন
    Total Reply(0) Reply
  • ১৮ ফেব্রুয়ারি, ২০১৭, ৯:১৪ পিএম says : 0
    এ ............ সংগঠনকে নিষিদ্ধ করা সময়ের দাবি
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছাত্রলীগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ