Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আল্লামা আব্দুর রহমান বর্ণী ছিলেন শ্রদ্ধার পাত্র-গিয়াস উদ্দিন ফুলতলী

| প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

আলহাজ মুফতি গিয়াস উদ্দিন ফুলতলী বলেন, আল্লামা আব্দুর রহমান বর্ণী রহ. ছিলেন অনুস্মরনীয় ও অনুকরণীয় হৃদয়ের বরেণ্য ব্যক্তিত্ব। জাতি, ধর্ম গোত্র নির্বিশেষে সকল মানুষের কাছে তিনি ছিলেন শ্রদ্ধার পাত্র। তাঁর বহুমুখী প্রতিভা, কর্মদক্ষতা এবং নিরহংকার জীবন সাধনা তাকে খ্যাতির শীর্ষে আরোহণ করেছে। তাঁর তাওয়া ও আখলাক মুসলিম উম্মাহর জন্য এক অনুস্মরণীয় আদর্শ। তাই দ্বীন ও মিলাতের প্রয়োজনে আল্লামা বর্ণী’র মতো ব্যক্তিত্বের আজ বড়ই প্রয়োজন। তিনি আল্লামা বর্ণী’র জীবন আদর্শকে অনুস্মরণ করে ইসলামী সমাজ ব্যবস্থা গঠনে এগিয়ে আসতে সকলের প্রতি আহ্বান জানান।
তিনি আরো বলেন, আল্লামা আব্দুর রহমান বর্ণী একজন খাঁটি দ্বীনদার ও আল্লাওয়ালা লোক ছাহেব ফুলতলীর সুযোগ্য উত্তরসূরী হিসেবে বর্ণী ইসলামের খেদমতে যে কাজ করে গেছেন তা সত্যিই প্রশংসার দাবি রাখে। যার কারণে অত্র এলাকায় ইসলামী শিক্ষার প্রসার লাভ করেছে। তিনি উন্নত চরিত্র গঠন ও সুন্দর সমাজ কায়েমের স্বার্থে ইসলামী বিধি নিষেধ মেনে চলার জন্য সকলের প্রতি আহ্বান জানান।
গতকাল আল্লামা আব্দুর রহমান বর্ণী রহ. ১৬তম ইসালে সাওয়াব মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন। বড়লেখা বর্ণি গ্রামে অনুষ্ঠিত সমাবেশে আল্লামা আব্দুর রহমান বর্ণী রহ.’র সুযোগ্য ছাহেবজাদা মাওলানা এম এ আলীমের সভাপতিত্বে ও হাফিজ মাওলানা মো. মুক্তাদির ও মাহফুজুর রহমানের যৌথ পরিচালনায় ইসালে সাওয়াব অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্য রাখেন আল ইসলাহ’র কেন্দ্রীয় মহাসচিব অধ্যক্ষ একেএম মনোয়ার আলী। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বড়লেখা উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম আব্দুলাহ আল মামুন, রাখালগঞ্জ আলিয়া মাদরাসার প্রিন্সিপাল হাবিবুর রহমান, চান্দগ্রাম ফাযিল মাদরাসার প্রিন্সিপাল মাওলানা মোস্তাক আহমদ, মাও. কালাম আজাদী, মাওলানা মাহমুদুর রহমান, মাওলানা আব্দুল বারী জিহাদী, মাওলানা আব্দুর রহমান সিদ্দিকী প্রমূখ।
শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন হাফিজ আব্দুল হামিদ। -প্রেস বিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আল্লামা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ