Inqilab Logo

ঢাকা, সোমবার, ২০ ফেব্রুয়ারি ২০১৭, ০৮ ফাল্গুন, ১৪২৩, ২২ জামাদিউল আউয়াল ১৪৩৮ হিজরী।
শিরোনাম

ইসলামে জঙ্গিবাদ সন্ত্রাসের কোনো স্থান নেই -সায়্যিদ আরশাদ মাদানী

| প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বর্তমান বিশ্বময় সঙ্কটের অন্যতম কারণ সন্ত্রাস ও জঙ্গিবাদ। ইসলাম ও মুসলমানদের ১৪০০ বছরের ইতিহাসে সন্ত্রাস ও জঙ্গিবাদ ছিল না। অশান্তি সৃষ্টি হয় এমন কোনো ধরনের কর্মকান্ডকে ইসলাম সমর্থন করে না। যারা এই ধরনের কর্মকান্ডে জড়িত তাদেরকে কখনও প্রকৃত মুমিন হিসেবে স্বীকৃতি দেয়নি ইসলাম। সাম্প্রতিক কালে সন্ত্রাস ও জঙ্গিবাদের সাথে জড়িয়ে মুসলমানদের যেভাবে বদনাম করা হচ্ছে এটি মারাত্মক তথ্য সন্ত্রাসের শামিল। বিশেষ করে আলেম-উলামা এবং তালাবাদেরকে জঙ্গি ও সন্ত্রাসী বলে প্রচার করা ইসলাম ও মুসলমানদের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্রেরই অংশ।
ইসলামী সম্মেলন সংস্থা বাংলাদেশের উদ্যোগে চট্টগ্রাম জমিয়তুল ফালাহ ময়দানে অনুষ্ঠিত ২ দিনব্যাপী আন্তর্জাতিক ইসলামী মহাসম্মেলনের প্রথম দিনে (বৃহস্পতিবার) প্রধান অতিথির বক্তব্যে আওলাদে রাসূল সায়্যিদ আরশাদ মাদানী এ কথা বলেন।
প্রধান অতিথি আরো বলেন, বিশ্বব্যাপী ইসলাম ও মুসলমানদের বিরুদ্ধে চতুর্মুখী ষড়যন্ত্র চলছে। আমাদেরকে অত্যন্ত ধৈর্য প্রজ্ঞা ও রাসূল (সা.) এর আদর্শের উপর অটল থেকে এর মোকাবেলা করতে হবে। মনে রাখতে হবে অযাচিত জযবা ও হুজুগে সিদ্ধান্ত সবসময় অমঙ্গল ডেকে আনে। দুই দিনব্যাপী এই সম্মেলনের প্রথম দিবসে সভাপতিত্ব করেন আল-জামিয়া আল-ইসলামিয়া পটিয়ার মহাপরিচালক ইসলামী সম্মেলন সংস্থা বাংলাদেশের সভাপতি আল্লামা আব্দুল হালীম বোখারী।

 


Show all comments
  • Masud ১৭ ফেব্রুয়ারি, ২০১৭, ১১:১৯ এএম says : 0
    akdom thik kotha bolesen
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ