Inqilab Logo

ঢাকা, সোমবার, ২০ ফেব্রুয়ারি ২০১৭, ০৮ ফাল্গুন, ১৪২৩, ২২ জামাদিউল আউয়াল ১৪৩৮ হিজরী।
শিরোনাম

ক্বলবে আল্লাহভীতি পয়দা করলেই ইহকাল পরকাল শান্তিময় হবে -দারুল আমান পীর ছাহেব

| প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার : দারুল আমান দরবার শরীফের পীর ছাহেব আলহাজ মাওলানা মুহাম্মদ আবু বকর সিদ্দিকী (মা.জি.আ.) বলেছেন, ইসলাম এসেছে শান্তি প্রতিষ্ঠার জন্য। ইসলাম কখনো সন্ত্রাস, জঙ্গিবাদ সমর্থন করে না। সমাজে শান্তি কায়েম হলেই সকল অন্যায়, ব্যাভিচার, জুলুম-নির্যাতন বন্ধ হয়ে যাবে। এ জন্য প্রতিটি মুসলমানের ঈমানী শক্তিতে বলিয়ান হতে হবে। ঈমানী চেতনাকে শাণিত করে তুলতে হবে। সকল অকল্যাণকর কাজ থেকে মুক্ত রেখে নিজের ক্বলবে আল্লাহভীতি পয়দা করলেই ইহকাল ও পরকাল শান্তিময় হবে।
কুমিল্লা মহানগরীর গোবিন্দপুর দারুল আমান দরবার শরীফে আয়োজিত দুই দিনব্যাপী ইছালে ছাওয়াব মাহফিলের প্রথম দিন গতকাল বৃহস্পতিবার উদ্বোধনী বয়ানে পীর ছাহেব এসব কথা বলেন। আগামীকাল শনিবার বাদ ফজর আখেরী মুনাজাতের মধ্য দিয়ে দারুল আমান দরবারের ৪৩তম ইছালে ছাওয়াব মাহফিল শেষ হবে। মাহফিলের প্রথম দিন দেশের প্রখ্যাত ইসলামী চিন্তাবিদ, ওলামায়ে কেরামগণ বয়ান করেন। মাহফিলের প্রথম দিন মাগরিব নামাজ শেষে দারুল আমান দরবার শরীফের পীর ছাহেব আলহাজ মাওলানা মুহাম্মদ আবু বকর সিদ্দিকী ভক্ত ও মুরিদানদের তালিম দেন। পরে তিনি বয়ানে বলেন, আমাদেরকে স্মরণ রাখতে হবে, শান্তির ধর্ম ইসলাম এদেশে প্রতিষ্ঠিত হয়েছে আউলিয়া কেরাম ও আলেম ওলামাদের মাধ্যমে। তাদের ভূমিকা অবদান অনস্বীকার্য। তাই হাক্কানি ওলী আউলিয়া ও পীর-মাশায়েখদের সান্নিধ্য লাভের চেষ্টা করতে হবে। বয়ানে তিনি আরো বলেন, আল্লাহ ও রাসূল (সা.)-এর নির্দেশ যথাযথভাবে পালন করুন। পাঁচ ওয়াক্ত নামাজ যথারীতি আদায় করুন। কুরআন ও সুন্নাহর আলোকে জীবন গড়ে তুলতে হবে। পিতা-মাতার সেবা করতে হবে। শিক্ষক-গুরুজনদের প্রতি সম্মান, শ্রদ্ধাবোধ থাকতে হবে। নিজেদের সন্তানদের দ্বীনি শিক্ষায় প্রকৃত মানুষ হিসেবে গড়ে তোলার জন্য দায়িত্বশীল হয়ে উঠতে হবে।

 


দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ