Inqilab Logo

ঢাকা, সোমবার, ২০ ফেব্রুয়ারি ২০১৭, ০৮ ফাল্গুন, ১৪২৩, ২২ জামাদিউল আউয়াল ১৪৩৮ হিজরী।
শিরোনাম

‘শোচনীয়’ অবস্থায় মেলানিয়া

| প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : মার্কিন ফার্স্ট লেডি হওয়ার পরই মেলানিয়া ট্রাম্প ‘শোচনীয়’ অবস্থার মধ্যে পড়েছেন। কারণ, ফার্স্ট লেডি হওয়ার পর থেকেই তার জীবন নিয়ে গণমাধ্যমে শুরু হয়েছে নানান আলোচনা। আর এ কারণেই তিনি নিজেকে কিছুটা আড়াল করে রেখেছেন। এসব কথা বলেছেন ডোনাল্ড ট্রাম্প দম্পতির বন্ধু ফিলিপ ব্লচ। দেশটির গসিপ ম্যাগাজিন ‘ইউএস উইকলি’কে এক সাক্ষাৎকারে তিনি এসব কথা বলেন।
ওই ম্যাগাজিনে প্রকাশিত ফিলিপ ব্লচের সাক্ষাৎকারের বরাত দিয়ে দ্য ইনডিপেনডেন্টের খবরে বলা হয়েছে, মেলানিয়া এক অদ্ভূত ‘শোচনীয়’ অবস্থার মধ্যে পড়ে গেছেন। ফার্স্ট লেডি হওয়ার পর থেকেই মেলানিয়ার জীবন নিয়ে গণমাধ্যমে শুরু হয়েছে চুলচেরা নানান বিশ্লেষণ। কিন্তু মেলানিয়া যে জীবনের স্বপ্ন দেখতেন, তার সঙ্গে এর কোনো মিল নেই। তিনি বরং ট্রাম্প পরিবারের দেখাশোনা করেই দিনগুলো কাটাতে চেয়েছিলেন। মেলানিয়া এখন ছেলে ব্যারনের পড়াশোনার জন্য নিউইয়র্কে থাকছেন। তিনি সেখানে থাকতেন যাতে করে ছেলে ব্যারন ঠিকমতো স্কুলে যেতে পারে।
ট্রাম্প প্রেসিডেন্ট হওয়ার পরই অভিযোগ উঠেছিল যে, মেলানিয়া তার স্বামীর পদের প্রভাব-প্রতিপত্তি ব্যবহার করে ‘একটি ব্যাপকভিত্তিক বাণিজ্যিক ব্র্যান্ড’ চালু করতে চেয়েছিলেন।
হোয়াইট হাউসে প্রবেশ করার পর এক জরিপে দেখা গেছে, আধুনিক ফার্স্ট লেডিদের মধ্যে পছন্দনীয়তার যে রেটিং আছে, সেখানে মেলানিয়ার রেটিং সবচেয়ে কম। আর গণমাধ্যমে অনবরত তাকে নিয়ে নানা জল্পনা-কল্পনার কারণেও তিনি তার ‘যাপিত জীবন নিয়ে অসুখী হয়ে পড়ছেন’ এবং তার জীবনটা নিয়ে ‘শোচনীয়’ অবস্থার মধ্যে পড়েছেন। হোয়াইট হাউসের সাবেক সামাজিক সচিব অ্যান স্টক ওয়াশিংটন পোস্টকে বলেছেন, ‘এর আগের সব ফার্স্ট লেডি নিজেদের একটি ভূমিকা তৈরি করে নিয়ে ছিলেন, সময়ের পরিক্রমায় যা বিবর্তিতও হয়েছে।’ তিনি বলেন, ‘প্রেসিডেন্ট ও ফার্স্ট লেডিদের প্রথম প্রাধান্য দেয়া উচিত তাদের পরিবারকে গুছিয়ে নেয়া। সূত্র : ওয়েবসাইট।

 


দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ