Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৭ ফেব্রুয়ারি ২০১৭, ১৫ ফাল্গুন, ১৪২৩, ২৯ জামাদিউল আউয়াল ১৪৩৮ হিজরী।

উত্তর কোরিয়া সীমান্তে চীনা সৈন্য মোতায়েন

| প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উনের সৎ ভাই কিম জং ন্যামের মৃত্যুর পরপরই উত্তর কোরিয়া সীমান্তে সৈন্য মোতায়েন করেছে চীন। ওরিয়েন্টাল ডেইলি নিউজের একটি প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে, প্রায় ১ হাজার সৈন্যের বিশাল বাহিনী মোতায়েন করা হয়েছে উত্তর কোরিয়া সীমান্তে। চীন-কোরিয়ার মধ্যে কখনোই বৈরী সম্পর্ক ছিল না। তবে চীনের সম্পদের প্রতি উত্তর কোরিয়ার নজর থাকতে পারে। উত্তর কোরিয়ার সঙ্গে চীন চিরতরে সম্পর্ক বিচ্ছিন্ন করলে তা কতটা ফলপ্রসূ হবে সেটাই এখন দেখার বিষয় বলে পত্রিকা জানায়। স্থানীয়রা সৈন্য মোতায়েনের বিষয়টি নিশ্চিত করলেও সামরিক তৎপরতার কোন লক্ষণ পাওয়া যায়নি চীন-উত্তর কোরিয়া সীমান্তে। চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র জেন সুয়াং বলেন, ন্যামের মৃত্যুর খবরে পুরো চীন জুড়ে উৎকণ্ঠা চলছে। ওরিয়েন্টাল ডেইলি।

 


Show all comments
  • Azaz Hossain ১৯ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:৪২ এএম says : 0
    আমি মননেকরি, চীন যদি কৌশলগত কারনে নিজ উদ্যোগে সেনা মোতায়েন করে তাহলে কাজটি সঠিক করেছে। কিন্তু, যদি যুক্তরাষ্টের অনুরোধে সেনা মোতায়েন করে তাহলে কাজটি মোটেও সঠিক করেনি। কারন, যুক্তরাষ্টর এটা পুরাতন কৌশল। একজনের পিছনে লেলাইদিয়ে তাঁর পিছনে থেকে তীর ছোড়া।.... আমার অগাদ বিশ্বাস। চীন তার প্রতিটি পদক্ষেপ ই, অতান্ত সর্তকার সহিত গ্রহন করে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ