Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৭ ফেব্রুয়ারি ২০১৭, ১৫ ফাল্গুন, ১৪২৩, ২৯ জামাদিউল আউয়াল ১৪৩৮ হিজরী।

আমলার পর তাহির ঘূর্ণি

| প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ঘরের মাঠে নিউজিল্যান্ডের জয়ের ধারায় ছেদচিহ্ন বসিয়ে দিয়েছে দক্ষিণ আফ্রিকা। অকল্যান্ডের ইডেন পার্কে প্রটিয়ারা জিতেছে তাদের নিজেস্ব ঢংয়ে। সফরের একমাত্র টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডকে ১০৭ রানে গুটিয়ে তারা তুলে নিয়েছে ৭৮ রানের বিশাল জয়। কিউইদের যা দ্বিতীয় সর্বোচ্চ ব্যবধানের হার। ২৪ রানে ৫ উইকেটের ক্যারিয়ার সেরা বোলিংয়ে জয়ের নায়ক ইমরান তাহির।
হাশিম আমলার ক্ল্যাসিক ৬২ রানে (৪৩ বলে) ভর করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৮৫ রান করে সফরকারীরা। এছাড়া তিনটি পঁচিশোর্ধো রানের ইনিংস আসে ফাফ ডু প্লেসি (২৫ বলে ৩৬), এবি ডি ভিলিয়ার্স (১৭ বলে ২৬) ও জেপি ডুমিনির (১৬ বলে ২৯) ব্যাট থেকে। হাতে ৬ উইকেট রেখেও শেষ ৫ ওভারে মাত্র ৪৬ রান আসে ট্রেন্ট বোল্টের দুর্দান্ত স্পেলের কারণে। ম্যাচ শেষে বোল্টের স্পেলটা ছিল এমন ৪-০-৮-২! ডি ভিলিয়ার্স-ডুমিনিদের সামনে যা সত্যিই অভাবনীয়।
জবাবে তৃতীয় ওভারে টানা দুই বলে গ্লেন ফিলিপস ও কলিন মোনরোকে ফিরিয়ে ব্ল্যাক ক্যাপদের শুরুটা নড়বড়ে করে দেন ক্রিস মরিস। অধিনায়ক কেন উইলিয়ামসনসহ তিন উইকেট নেন অ্যান্ডিলে ফেলুকওয়েয়ো। বাকি কাজটা নিপূণভাবে সারেন তাহির। শুরু করেন ২৭ বলে সর্বোচ্চ ৩৩ রান করা টম ব্রুসকে সরাসরি বোল্ড করে। ক্যারিয়ার সেরা বোলিংয়ের দিনে টি-২০ দ্বিতীয় দ্রুততম (৩১ ম্যাচে) ৫০ উইকেটের মাইলফলকও স্পর্শ করেন ওয়ানডে ও টি-টোয়েন্টির নাম্বার ওয়ান বোলার। ২৬ ম্যাচে এই রেকর্ড অজান্তা মেন্ডিসের দখলে। দশম ব্যাটসম্যান টিম সাউদি ৬ বলে ৩ ছয়ে দ্বিতীয় সর্বোচ্চ ২০ রান না করলে আরো বড় লজ্জা পেতে হত স্বাগতিকদের। শেষ ব্যাটসম্যান হিসেবে ১৪.৫ ওভারে তাকেও বোল্ড করেন তাহির। আগামীকাল হ্যামিল্টনে শুরু হবে দুদলের মধ্যকার ৫ ম্যাচের ওয়ানডে সিরিজ।

 


দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ