Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

অসাধারণ গুনারত্নে সিরিজ লঙ্কানদের

| প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : জিলংস কার্ডিনি পার্কের যাত্রাটা শেষ পর্যন্ত বিষাদগাঁথা হয়েই থাকল অস্ট্রেলিয়ানদের কাছে। ভিক্টোরিয়ার এই স্টেডিয়ামে গতকাল প্রথম কোন আন্তর্জাতিক ম্যাচ খেলতে নেমেছিল অজিরা। জয়ের খুব কাছেও চলে গিয়েছিল তারা। কিন্তু সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতেও একজন আসেলে গুনারকেত্নর কাছে হার মানতে হয়েছে তাদের। নখ কামড়ানো ম্যাচে এদিনও শেষ বল পর্যন্ত খেলে ২ উইকেটের জয় তুলে নেয় শ্রীলঙ্কা।
মেলবোর্নে ১৮ বলে ১৮ রান করতে শেষ বল পর্যন্ত খেলতে হয়েছিল লঙ্কানদের, ১৮ বলে এদিনও শেষ বলে গড়ানো ম্যাচে তারা তুলে নেয় ৪৮ রান। ১২ বলে তা দাঁড়ায় ৩৬! কিন্তু যে মরিস হেনরিক্সের অপরাজিত হাফসেঞ্চুরিতে সফরকারীদের ১৭৪ রানের লক্ষ্য দিলো স্বাগতিকরা বল তাতে তিনি হারিয়ে ফেলেন লেন্থ। টানা তিন ছক্কা এবং এক চারে শেষ ওভারে ১৪ রানের সমীকরণে নামীয়ে আনেন গুনারত্নে।
প্রথম বলে নুয়ান কুলাসাকারাকে ক্যাচ বানিয়ে চ্যালেঞ্জটা নিয়েছিলেন আন্দ্রে টাই। কিন্তু তখন স্ট্রইকে পৌঁছে গেছেন ‘ক্ষুণে’ মেজাজে থাকা গুনারত্নে। টানা চার ও ছক্কার পর একরান, মালিঙ্গাও স্ট্রাইক ফিরিয়ে দিলেন গুনারতœকে। বরেপর কাভারের উপর দিয়ে বাউন্ডারি ছাড়া করে গুনারতেœর বাঁধন হারা উল্লাস। নামের পাশে তখন ৪৬ বলে ৫ ছক্কা ও ৬ চারে অপরাজিত ৮৪। ৪০ রানে ৫ উইকেট হারানো দলের ইনিংসে আর বলার মত স্কোর কেবল চামারা কাপুগেদারার ৩৩ বলে ৩২। মেলবোর্নে সিরিজের প্রথম ম্যাচেও নায়ক ছিলেন গুনারত্নে।
এর আগে শেষ বলে অলআউট হওয়ার আগে ১৭৩ রান করে অ্যারোন ফিঞ্চের দল। হেনরিক্সের অপরাজিত ৩৭ বলে ৫৬ রানের সাথে মিচেল কলিঙ্গারের ৩৭ বলে ৪৩, বেন ডাকের ১৪ বলে ৩২ ও ফিঞ্চের ১০ বলে ১২ রান ছাড়া কেউই দুই অঙ্কে পৌঁছাতে পারেননি। ৩১ রানে ৪ উইকেট নেন কুলাসাকারা, এর তিনটিই আবার শেষ ওভারে। মালিঙ্গা ও বান্দারা নেন দুটি করে উইকেট। এক ম্যাচ হাতে রেখে উপমহাদেশ থেকে দলের সিরিজ হার দেখলেন ওয়ার্নার-স্মিথরা।
অস্ট্রেলিয়া : ২০ ওভারে ১৭৩ (ক্লিঙ্গার ৪৩, ডাঙ্ক ৩২, হেনরিকেস ৫৬*; মালিঙ্গা ২/৩১, কুলাসাকারা ৪/৩১, সঞ্জয়া ২/৩২, গুনারতেœ ১/২৬, প্রসন্ন ১/২৬)।
শ্রীলঙ্কা : ২০ ওভারে ১৭৬/৮ (গুনারতেœ ৮৪*, কাপুগেদারা ৩২; টার্নার ১/১৫, কামিন্স ১/২৮, ফকনার ২/৩২, রিচার্ডসন ১/২৪, টাই ৩/৩৭, হেনরিক্স ০/৩৮)।
ফল : শ্রীলঙ্কা ২ উইকেটে জয়ী। সিরিজ : ৩ ম্যাচে ২-০তে এগিয়ে শ্রীলঙ্কা। ম্যাচসেরা : অসেলা গুনারত্নে ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অসাধারণ

৩০ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ