Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ওয়েস্ট ইন্ডিজ সফরেও মিসবাহ

| প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন সফরেও পাকিস্তান দলকে নেতৃত্ব দিতে পারেন মিসবাহ-উল-হক। ক্যারিবীয়দের বিপক্ষে এপ্রিলে আরও একটি সিরিজে পাকিস্তানের হয়ে খেলতে পারেন বলে নিজেই জানিয়েছেন মিসবাহ। শেষ ছয়টি টেস্টে পাকিস্তান দল জয়ের মুখ দেখেনি। ওই ম্যাচগুলোতে পাকিস্তানকে নেতৃত্ব দেন মিসবাহ। দলের ব্যর্থতার কারণে কিছুটা ঝুঁকিতে রয়েছেন ৪২ বছর বয়সি মিসবাহ। যদিও তার নেতৃত্বেই গতবার টেস্ট র‌্যাঙ্কিংয়ের শীর্ষে উঠেছিল পাকিস্তান দল।
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন সিরিজ নিয়ে মিসবাহ বলেন, ‘বাজে ফর্ম নিয়ে স¤প্রতি সময়টা খারাপ যাচ্ছে, তবে সব মিলিয়ে ভালোই চলছে। আমি মিডলঅর্ডারে ব্যাট হাতে সময়টা দারুণ কাটাচ্ছি। পাকিস্তান সুপার লিগ শুরুর আগেও আমি প্রস্তুতি ম্যাচ খেলেছি এবং খেলার জন্য আত্মবিশ্বাস পাচ্ছি। আমি খেলাটি বেশ উপভোগ করছি, তাই ওয়েস্ট ইন্ডিজ সফরেও দলের সঙ্গে থাকতে পারি। আমি সর্বদাই বিশ্বাস করি, দলে টিকে থেকে খেলার জন্য ফর্ম ও আত্মবিশ্বাস প্রয়োজন।’ মিসবাহের সিদ্ধান্তকে এর আগে সম্মান জানানোর কথা জানিয়েছিলেন পিসিবি সভাপতি শাহরিয়ার খান। মিসবাহ সম্পর্কে তিনি বলেছিলেন, ‘আমরা মিসবাহের সিদ্ধান্তকে সম্মান করবো। সেটা যাই হোক। তবে খেলার ইচ্ছে প্রকাশ করলে সেই আমার অধিনায়ক হিসেবে থাকবে।’
পাকিস্তানের যে কোনো খেলোয়াড়ের চেয়ে সবচেয়ে বেশি টেস্ট খেলেছেন মিসবাহ। পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ২৪ টেস্টে জিতে রেকর্ড গড়েন তিনি। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিনটি টেস্ট ম্যাচ খেলবে পাকিস্তান যার প্রথমটি শুরু হবে আগামী ২২ এপ্রিলে কিংসটনে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মিসবাহ

৯ এপ্রিল, ২০১৭
২০ ফেব্রুয়ারি, ২০১৭
১৫ জানুয়ারি, ২০১৭
৬ ডিসেম্বর, ২০১৬

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ