Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

একটি অপশক্তি মুসলমানদের জঙ্গি বানানোর চেষ্টা করছে

| প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

অশুভ শক্তির বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহ্বান স্বরাষ্ট্রমন্ত্রীর
স্টাফ রিপোর্টার : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, তোমরা ভুল করছ, তোমরা ফিরে এসো। এটা কোনো পথ নয়, অন্ধকারে হারিয়ে যেও না। স্বরাষ্ট্রমন্ত্রী কামাল আরো বলেন, একটি অপশক্তি মুসলমানদের জঙ্গি বানানোর চেষ্টা করছে, এ অশুভ শক্তির বিরুদ্ধে সবাইকে রুখে দাঁড়ানো একান্ত প্রয়োজন।
গতকাল রোববার দুপুরে তেজগাঁও ১ নম্বর রেলগেটসংলগ্ন ইসলামী মিশন মাঠে এক অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন। এর আগে মন্ত্রী রহমতে আলম মিশন পরিচালিত মদিনাতুল উলুম মডেল ইনস্টিটিউট মহিলা কামিল মাদ্রাসার ১০তলা ভবনের নির্মাণকাজের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন।
অনুষ্ঠানে আসাদুজ্জামান খান বলেন, কেন বিশ্বব্যাপী জঙ্গি উত্থান হচ্ছে, সেটা বুঝতে হবে। একটি অপশক্তি ইসলামকে জঙ্গি ধর্ম বানানোর চেষ্টা করছে। মুসলমানদের জঙ্গি বানানোর চেষ্টা করছে। এর বিরুদ্ধে সবাইকে ঘুরে দাঁড়াতে হবে। উচ্চকণ্ঠে বলতে হবে, ইসলামে হত্যাকারী ও জঙ্গিদের কোনো স্থান নেই।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কী কারণে সারাবিশ্বে জঙ্গিবাদের উত্থান হচ্ছে, সেটা আগে জানতে হবে। জঙ্গিবাদের বিরুদ্ধে সবাইকে একযোগে দাঁড়াতে হবে। ইসলামে মানুষ হত্যাকারী ও জঙ্গিবাদের কোনো স্থান নেই।’ যারা ভুল করে কিংবা বিভ্রান্ত হয়ে জঙ্গিবাদে জড়িয়েছে, তাদের সেই অন্ধকার পথ ছেড়ে আলোর পথে ফিরে আসার আহ্বান জানান তিনি ।
অনুষ্ঠানের সভাপতি সরকারদলীয় সংসদ সদস্য এ বি এম গোলাম মোস্তফা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। এই সরকার মাত্র অল্প সময়ের মধ্যে জঙ্গি নিয়ন্ত্রণ করেছে। পৃথিবীর বহু দেশই এটা পারেনি।
অনুষ্ঠানে বাংলাদেশে ইরানের দূতাবাসের কাউন্সিলর মুসা হোসাইনি, রহমতে আলম মিশন এতিমখানার সাধারণ সম্পাদক জহিরুল হক, মাওলানা আবদুর রাজ্জাক প্রমুখ বক্তব্য দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ