Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাগাতিপাড়ায় প্রবেশপত্রে ভুল পরীক্ষা দিতে পারেনি ১১ শিক্ষার্থী

| প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

নাটোর জেলা সংবাদদাতা : নাটোরের বাগাতিপাড়ায় চলতি এসএসসি পরীক্ষায় প্রবেশপত্রে বিষয় কোডের ভুলের কারণে পরীক্ষা দিতে পারেনি ১১ শিক্ষার্থী। বাগাতিপাড়া পাইলট মডেল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে রবিবার সকালে পৌরনীতি বিষয়ের পরীক্ষা দিতে গিয়ে এ ভুল ধরা পড়লে তাদের পরীক্ষা দিতে দেয়া হয়নি। উপজেলার গফুরাবাদ আদর্শ উচ্চ বিদ্যালয়ের মানবিক বিভাগের ভুক্তভোগী এই ১১ পরীক্ষার্থী আগের সকল পরীক্ষায় অংশ নিয়েছে। পরীক্ষা দিতে না পারা শিক্ষার্থী আব্দুর রহমান জানান, রবিবার সকাল সাড়ে নয়টায় পরীক্ষা দিতে কেন্দ্রে প্রবেশ করে একই স্কুলের ১১ পরীক্ষার্থী। কিন্তু তাদের নির্দিষ্ট ৬ নম্বর কক্ষ খুলে না দেয়ায় বিষয়টি কেন্দ্র সচিবকে জানানো হয়। সে সময় প্রবেশপত্র যাচাই করে ভুলের বিষয়টি নজরে আসে। পৌরনীতি বিষয়ের কোড ১৪০-এর পরিবর্তে প্রবেশপত্রে অর্থনীতি বিষয়ের কোড ১৪১ লেখা থাকায় তাদের পরীক্ষা দিতে দেয়া হয়নি। তাদেরকে অর্থনীতি বিষয়ে পরীক্ষা দিতে পরামর্শ দেয়া হয়েছে।
পরীক্ষার্থীরা জানায়, দুই বছর ধরে পৌরনীতি বিষয়ে পড়ালেখা করে প্রস্তুতি নেয়া হয়েছে। আগামী ২৮ ফ্রেব্রæয়ারি অর্থনীতি বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হবে। মাত্র এ কয়েকদিনে প্রস্তুতি নিয়ে নতুন বিষয়ে পরীক্ষা দেয়া নিয়ে দুশ্চিন্তায় পড়েছে তারা। এ বিষয়ে গফুরাবাদ আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু সায়েম সরকার বলেন, রেজিস্ট্রেশনের সময় কোনোভাবে ভুলের কারণে বিষয় কোড পরিবর্তন হয়ে থাকতে পারে। তবে পরীক্ষার পূর্বে বিষয়টি নজরে এলে সংশোধনের ব্যবস্থা নেয়া যেতে পারত। তবে ভুক্তভোগী পরীক্ষার্থীরা অর্থনীতি বিষয়ের পরীক্ষা দিতে পারবে। এ বিষয়ে কেন্দ্র সচিব খালিদ হোসেন লিটন বলেন, প্রবেশপত্রে বিষয় কোড উল্লেখ না থাকায় শিক্ষার্থীদের পৌরনীতি বিষয়ের পরীক্ষা দিতে দেয়া হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিক্ষার্থী

১০ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ