Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

পৃথক ঘটনায় ১০ ছাত্রলীগ কর্মীর বিরুদ্ধে মামলা

চবি ছাত্রলীগের নেতা-কর্মীকে আটকের প্রতিবাদে চট্টগ্রাম-রাঙামাটি সড়ক অবরোধ

| প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

চবি সংবাদদাতা : রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাত নেতা-কর্মীকে আটকের প্রতিবাদে ১ ঘণ্টা চট্টগ্রাম-রাঙামাটি সড়ক অবরোধ করে রেখে ছিল চবি ছাত্রলীগের কর্মীরা। গতকাল রবিবার দুপুর একটার দিকে চবি ১নং গেইট-এর সামনে চবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক-এর অনুসারীরা এ অবরোধ করে। এদিকে সড়ক অবরোধ-এর ফলে রাস্তার দুপাশে সৃষ্টি হয় তীব্র যানজটের। এতে সীমাহীন দুর্ভোগে পড়ে হাজার হাজার যাত্রী ও পথচারী। এসময় আশপাশে দোকানিদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।
সূত্রে জানা যায়, কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য ও চবির সাবেক ছাত্রলীগ নেতা রাকিব হোসেনের বাবার পক্ষে নির্বাচনী প্রচারণায় চবি ছাত্রলীগের নেতা-কর্মীরা রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় যান। গত শনিবার নির্বাচন অনুষ্ঠিত হওয়ার পর ফেরার পথে গতকাল সকালে তাদের পুলিশ আটক করে।
বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ নেতারা বলেন, আমাদের সাত নেতাকর্মীকে আটক করার প্রতিবাদে আমাদের এই অবরোধ। পরে পুলিশ আমাদের আশ্বাসে দিলে আমরা অবরোধ তুলে নিয়েছি। অন্যদিকে চবি ছাত্রলীগ কর্মী মুফাজ্জল হায়দার ওরফে মুফাকে কুপিয়ে আহত করার ঘটনায় চবি ছাত্রলীগের ১০ নেতাকর্মীর বিরুদ্ধে একটি মামলা হয়েছে। গতকাল রোববার সকালে তৌহিদুল ইসলাম নামের এক ছাত্রলীগ কর্মী বাদী হয়ে হাটহাজারী থানায় এ মামলা দায়ের করে। মামলার আসামিরা হলেন, চবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফজলে রাব্বী সুজনের অনুসারী বলে জানা যায়।
সূত্রে জানা যায়, গত শনিবার বিকেল তিনটার দিকে নগর আওয়ামী লীগের সভাপতি মহিউদ্দিন চৌধুরীকে নিয়ে ফেসবুকে কট‚ক্তিমূলক স্ট্যাটাস দেয়াকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ের শাহজালাল হলের সামনে মোফাকে কুপিয়ে আহত করে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ স¤পাদকের অনুসারীরা। পরে মুফাকে আশঙ্কাজনক অবস্থায় চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। মুফা সিটি মেয়র আ জ ম নাছির ও চবি ছাত্রলীগের সভাপতি আলমগীর টিপুর অনুসারী হিসেবে ক্যাম্পাসে পরিচিত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পৃথক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ