Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

এবার শান্তির মাধ্যমে শক্তি প্রতিষ্ঠা করতে হবে -ডোনাল্ড ট্রাম্প

| প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : ‘যুদ্ধ নয়, এবার শান্তি চাই। কারণ আমরা আর যুদ্ধে জিততে পারি না। আমরা সব দিক থেকে পিছিয়ে পড়ছি যুদ্ধ-যুদ্ধ করে। তাই এবার আর হার নয়, শান্তি প্রতিষ্ঠার মাধ্যমে জয়ের রাস্তা খুঁজতে হবে আমাদের’। মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট পদে শপথ নেয়ার পর গতকাল প্রথমবার ফ্লোরিডায় ভাষণ দিলেন ডোনাল্ড ট্রাম্প। সেখানে একদিকে শান্তির পক্ষে সওয়াল করার পাশাপাশি আইএস বিনাশেরও হুঙ্কার ছাড়লেন মার্কিন প্রসিডেন্ট।
তিনি বলেন, ‘আমরা লড়াই করেই চলেছি। কখনো তা রাজনৈতিক, আবার কখনো তা সন্ত্রাসবাদের বিরুদ্ধে। কিন্তু, যে লড়াই-ই হোক না কেন, আমরা ভুল পথে গিয়ে তা হেরে বসে থাকছি’।
‘তাই এবার সময় এসেছে সঠিক পথে শান্তির মাধ্যমে শক্তি প্রতিষ্ঠিত করতে হবে আমাদের’। তার কথায়, ‘মার্কিন সেনাবাহিনীকে নতুন করে সাজিয়ে তুলতে হবে। মোকাবেলা করতে হবে বিশ্ব সন্ত্রাসবাদের বিরুদ্ধে। তাতেই শান্তি প্রতিষ্ঠিত হবে’।
প্রসঙ্গত, চেয়ারে বসার পরই ট্রাম্প জানিয়ে দেন সাতটি মুসলমান শাসিত দেশের নাগরিককে আমেরিকাতে ঢুকতে দেয়া হবে না। নানা চাপের মধ্যেও নিজের অবস্থানে স্থির রয়েছে তিনি। সূত্র : জি নিউজ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ