Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সোমালিয়ায় গাড়ি বোমা হামলায় নিহত ৩০

| প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : সোমালিয়ার রাজধানী মোগাদিসুতে একটি গাড়ি বোমার বিস্ফোরণে অন্তত ৩০ জন নিহত ও ৫০ জনেরও বেশি আহত হয়েছেন। নিরাপত্তা কর্মকর্তাদের সূত্রে সিএনএন জানায়, শহরের দক্ষিণ মদিনা জেলায় গাড়িটি বিস্ফোরিত হয়।
ফেব্রুয়ারির শুরুতে প্রেসিডেন্ট মোহাম্মদ আবদুল্লাহি মোহামেদ নির্বাচিত হওয়ার পর রাজধানীতে এটাই প্রথম বড় কোনও বোমা হামলা। এ বিস্ফোরণে বাজার ও খাবারের দোকান মাটির সঙ্গে মিশে গেছে। এখন পর্যন্ত এ হামলার দায় কেউ স্বীকার করেনি। যদিও সন্দেহভাজন হিসেবে প্রথমেই ভাবা হচ্ছে আল-শাহাবকে।
গত শনিবার আল-শাহাবের এক সিনিয়র কমান্ডার প্রেসিডেন্টের সমর্থকদের উদ্দেশে হুমকি দিয়ে একটি পোস্ট দেয়। শেখ হাসান ইয়াকুব বলেছে- নতুন প্রেসিডেন্টের সঙ্গে যারাই থাকবে তারাই জীবনের ঝুঁকিতে থাকবে।
বিস্ফোরণের পর চারদিক আর্তনাদ শোনা গেছে, রাস্তা হয়েছে রক্তাক্ত। এক প্রত্যক্ষদর্শী গতকাল রবিবারের এ ভয়ানক অভিজ্ঞতা জানান এভাবে, ‘যখন গাড়িটি বাজারে ঢুকল ও বিস্ফোরিত হলো তখন আমি বাজারে ছিলাম। দেখলাম ২০ জনেরও বেশি লোক মাটিতে পড়ে আছে। তাদের বেশিরভাগই মৃত। আর বাজার পুরোপুরি বিধ্বস্ত।’
গত মাসে মোগাদিসুর দায়াহ হোটেলে জঙ্গীদের বোমা হামলায় অন্তত ২৮ জন মারা যান। সূত্র: সিএনএন, ভয়েস অব আমেরিকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ