Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ছোট দেশের বড় চমক রশিদ

| প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

আইপিএল মানেই চমক। কেউ ব্যাটে-বলে, কেউ মাঠের বাইরে বিতর্কে কিংবা কারো নাম চলে আসে ফিক্সিংয়ের তালিকায়। তবে এবার নিলামেই ছোট দেশের বড় চমক হয়ে দেখা দিয়েছে আফগানিস্তানের রশিদ খান। সা¤প্রতিক সময়ে লেগ স্পিনে বেশ সাড়া জাগিয়েছেন আফগানিস্তানের এই ঘূর্ণির যাদুকর। গত অক্টোবরে বাংলাদেশ-আফগানিস্তান ওয়ানডে সিরিজে তাসকিন আহমেদের সঙ্গে সর্বোচ্চ উইকেট শিকারি ছিলেন মাত্রই বাংলাদেশে দলের হয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলে যাওয়া ১৮ বছর বয়সী এই আফগান তুর্কি।
আইপিএলের নিলামেও বড় চমক ১৮ বছর বয়সী লেগ স্পিনার। ৪ কোটি রুপিতে তাকে দলে নিয়েছে আইপিএলের বর্তমান চ্যাম্পিয়ন মুস্তাফিজুর রহমানের সানরাইজার্স হায়দারাবাদ। নিলামে রশিদ খানের ভিত্তিমূল্য ছিল ৫০ লাখ রুপি। তাকে দলে নিতে তুমুল লড়াই হয়েছে হায়দারাবাদ ও মুম্বাই ইন্ডিয়ান্সের মধ্যে। দুই, তিন, সাড়ে তিন কোটি থেকে শেষ পর্যন্ত ৪ কোটি রুপিতে তাকে দলে ভেড়ায় হায়দারাবাদ। রশিদের আগেই অবশ্য প্রথম আফগান খেলোয়াড় হিসেবে আইপিএলে দল পেয়েছেন মোহাম্মদ নবী। এই অলরাউন্ডারকেও দলে নিয়েছে হায়দরাবাদ। তবে নবীর দাম মাত্র ৩০ লাখ রুপি। আফগান উইকেটকিপার-ব্যাটসম্যান মোহাম্মদ শাহজাদ অবশ্য অবিক্রিত থেকে গেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছোট

২৩ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ