Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

নারায়ণগঞ্জে দেশী অস্ত্রসহ নিষিদ্ধ জঙ্গি সংগঠনের ৩ সক্রিয় সদস্য গ্রেফতার

| প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

না’গঞ্জ থেকে স্টাফ রিপোর্টার ও সিদ্ধিরগঞ্জ সংবাদদাতা : নারায়ণগঞ্জে ৭টি জিহাদী বই, ৪৬টি লিফলেট, ৫টি চাপাটি ও চাকু, ৫টি ককটেল, বোমাতৈরীর সরঞ্জামসহ নিষিদ্ধ জঙ্গিসংগঠন জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশ (জেএমবির) তিন সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব ১১। গতকাল েেসামবার ৬ টায় সোনারগাঁও উপজেলা কাঁচপুর ও মোড়াপাড়া এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলো, ময়মনসিংহ জেলার মুক্তাগাছা এলাকার মোস্তফা ওরফে শামীম (২৫),একই জেলার ফুলবাড়িয়া এলাকার আবু রায়হান ওরফে হিমেল (২৪) ও ঢাকা জেলা ধামরাই এলাকার শাফকুল ইসলাম ওরফে শাহীন (২১)।
সোমবার দুপুর ২ টায় র‌্যাব ১১ প্রধান কার্যালয়ে সংবাদ সম্মেলন করে র‌্যাব ১১ সিইও লেঃ কর্ণেল কামরুল হাসান এ তথ্য জানান। তিনি আরো বলেন, গ্রেফতারকৃতরা নিষিদ্ধ ঘোষিত জঙ্গি জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশ (জেএমবি) সাবেক আমির মৃত্যুদÐ সাজা কার্যকর হওয়ার শায়েখ আব্দুর রহমান এর অনুস্মরণকারী। ২১ ফেব্রæয়ারি আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে জেলার বড় ধরনের নাশকতা করার পরিকল্পনা ছিলো তাদের এমটাই প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে। তারা ছদ্ম নাম ব্যবহার করে জেলার বিভিন্ন এলাকায় সাংগঠনিক কার্যকলাপ পরিচালনা করে থাকে। গ্রেফতারকৃতদের মধ্যে আবু রায়হান ওরফে হিমেল জেলা আড়াইহাজার উপজেলা সরকারী সফর আলী কলেজের অনার্স ৩য় বর্ষের অধ্যায়নরত। তার মাধ্যমেই জেলার তাদের অনুসারিরা বিচরণ করে থাকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ