Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আবার নৌকায় ভোট দিন

বগুড়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা

| প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

মহসিন রাজু, মনসুর আলী (সান্তাহার) বগুড়া থেকে : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের মানুষ আর বিএনপি-জামায়াতের ধ্বংসাত্মক রাজনীতি দেখতে চায় না, তারা চায় উন্নয়ন। তাই তিনি উন্নয়নের ধারা অব্যাহত রাখার জন্য আগামী নির্বাচনেও আবার নৌকায় ভোট দেয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, আওয়ামী লীগ যখনই ক্ষমতায় আসে তখনই উন্নয়ন হয়। ইনশাল্লাহ আমরা খুব দ্রুতই দেশের সব উপজেলা ও ইউনিয়নের রাস্তাগুলো পাকা করে দেব। বগুড়াসহ সব জেলায় একটি করে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা এবং যে সব উপজেলায় সরকারি কলেজ ও হাইস্কুল নেই, সেসব উপজেলায় একটি করে হাইস্কুল করে সরকারি করে দিব। প্রত্যেক জেলা-উপজেলায় একটি করে মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক সেন্টার প্রতিষ্ঠা করা হবে। কারণ ইসলাম হচ্ছে শান্তির ধর্ম সন্ত্রাসের নয়।
তিনি বলেন , জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল এদেশের মানুষের মুখে হাসি ফুটানো। ক্ষুধা ও দারিদ্র্য মুক্ত দেশ গড়ার জন্যই দেশ স্বাধীন করেছিলেন। জাতির পিতার সেই স্বপ্ন বাস্তবায়ন করতে আমরা মানুষ ও দেশের সেবায় কাজ করে যাচ্ছি। তিনি বলেন, আমরা ব্যবসা করতে আসিনি, আমরা মানুষের সেবা করতে এসেছি। তাই আওয়ামী লীগ যখন ক্ষমতায় আসে, তখন দেশ খাদ্য স্বয়ংসম্পূর্ণ হয় এবং দেশের মানুষ পেট ভরে খেতে পায়। ২০০৮ সালে ক্ষমতায় আসার পর আমরা দেশকে খাদ্য স্বয়ংসম্পূর্ণ করেছি এবং অর্থনৈতিক উন্নয়ন ও মানুষের আয় বৃদ্ধি করে বাংলাদেশকে বিশ্বের দরবারে মর্যদার আসনে বসাতে সক্ষম হয়েছি। তিনি বলেন, এখন দেশের মানুষ কেউ অনাহারে থাকে না, বিনা চিকিৎসায় মারা যায় না। আমরা খাদ্য, শিক্ষা ও চিকিৎসা ব্যবস্থা মানুষের দোরগোড়ায় এনে পৌঁছে দিয়েছি। বেকার যুবক ও মা-বোনদের জন্য কর্মসংস্থান এর ব্যবস্থা করা হচ্ছে। নারীরা যেন ঘরে বসে কর্মসংস্থান পায়। সেজন্য একটি ঘর একটি খামার প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে। গৃহহীনদের জন্য আবাসন ব্যবস্থা করা হচ্ছে। দেশের অনন্য এলাকাসহ এই এলাকার কৃষকের উৎপাদিত খাদ্যশস্য যাতে দীর্ঘ মেয়াদে সংরক্ষণ করা যায় সেই উদ্দেশ্যে এখানে দক্ষিণ এশিয়ার মধ্যে এই প্রথম মাল্টি স্টোরিড ওয়ারহাউজ (অত্যাধুনিক বহুতল বিশিষ্ট খাদ্য গুদাম) উদ্বোধন করা হলো। তিনি বলেন, ২০২১ সালের মধ্যেই এই দেশকে মাধ্যম আয়ের দেশ হিসাবে প্রতিষ্ঠিত করার লক্ষ্য নিয়ে আমরা কাজ করে যাচ্ছি।
তিন গতকাল রোববার দুপুর সোয়া ১২টায় বগুড়ার সান্তাহারে নব-নির্মিত মাল্টি স্টোরিড ওয়ারহাউজ উদ্বোধন শেষে বিকেল ৩টায় সান্তাহার স্টেডিয়ামে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত এক বিশাল জনসভায় প্রধান অতিথির ভাষণে এসব কথা বলেন। আদমদীঘি উপজেলা আওয়ামী লীগ সভাপতি লায়ন আলহাজ আনছার আলী মৃধার সভাপতিত্বে অনুষ্ঠিত বিশাল জনসভায় অনন্যদের মধ্যে বক্তব্য রাখেন, আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী এমপি, ভূমি মন্ত্রী শামছুর রহমান শরীফ ডিলু এমপি, খাদ্যমন্ত্রী অ্যাড. কামরুল ইসলাম এমপি, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাবেক মন্ত্রী জাহাঙ্গীর কবির নানক এমপি, সাংগঠনিক সম্পাদক আব্দুর রহমান এমপি, আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি, আব্দুল মান্নান এমপি, মুক্তিযোদ্ধা হাবিবর রহমান এমপি, হুইপ শহীদুজ্জামান সরকার এমপি, আব্দুল মালেক এমপি, সাধন মজুমদার এমপি, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি সিদ্দিকুর রহমান, সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথ, ছাত্র লীগের কেন্দ্রিয় সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন, ডাঃ হাবিবে মিল্লাত এমপি, নূরে আলম চৌধুরী এমপি, বগুড়া জেলা আ’লীগ সভাপতি আলহাজ মমতাজ উদ্দিন, সাধারণ সম্পাদক মজিবর রহমান মজনু, যুগ্ম সম্পাদক রাগেবুল আহসান রিপু , টি জামান নিকেতা, আসাদুর রহমান দুলু প্রমুখ।
প্রধানমন্ত্রী আরো বলেন, ২০০৮ সালে ক্ষমতায় আসার পর আমরা দেশে ১৫ হাজার ৩ শত মেগাওয়াট বিদু্যুৎ উৎপাদন করেছি। দেশের ৮০ ভাগ মানুষ এখন বিদ্যুৎ সুবিধা পাচ্ছে। আগামী ২০২১ সালের মধ্যে আমরা ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেয়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছি। বিএনপি-জামায়াত জোট সরকারের সমালোচনা করে প্রধানমন্ত্রী বলেন, বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার নির্দেশে তার সন্ত্রাসী নেতা-কর্মীরা সারাদেশে জ্বালাও, পোড়াও করে জাতীয় সম্পদ ধ্বংস করেছে। তার ছেলে তারেক রহমান হাওয়া ভবন নির্মাণ করে লুটপাটের রাজত্ব কায়েম করেছে। বিএনপি-জামায়াত জোট সরকারের সময় আন্তর্জাতিক অঙ্গনে দেশের ভাবমর্যাদা ছিল সন্ত্রাসের। কারণ তখন চাঁদে মানুষের মুখ দেখিয়ে বিভ্রান্তি সৃষ্টি করে আওয়ামী লীগের নেতাকর্মীদের বাড়ি-ঘরে আগুন দেয়া হয়েছিল। বগুড়ার কৃষকলীগ নেতাকে কোরআন শরীফ পাঠরত অবস্থায় কুপিয়ে হত্যা করা হয়েছিল। অথচ ইসলাম শান্তির ধর্ম তাই উলামা-মাশায়েখ, শিক্ষক-অভিভাবক সবাইকে বলি আসুন ঐক্যবদ্ধভাবে জঙ্গিবাদ ও সন্ত্রাসীদের মোকাবেলা করি।
জনসভায় খাদ্য মন্ত্রী কামরুল ইসলাম এমপি বলেন, ‘দেশে যখন লোক সংখ্যাছিল সাড়ে ৭ কোটি তখন খাদ্য আমদানি করতে হতো, এখন জনসংখ্যা ১৬ কোটি কিন্তু আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। আমরা এখন নিজের চাহিদা মেটানোর পর বিদেশেও চাল রফতানি করতে পারি। বগুড়ায় যে মাল্টি স্টোরেড সাইলো (চাল রক্ষণাগার) উদ্বোধন করা হচ্ছে সেটি দক্ষিণ এশিয়ার মধ্যে সর্বাধুনিক। এখানে সোলার বিদ্যুতের ব্যবস্থা রয়েছে। যেখানে উৎপাদিত বিদ্যুৎ ব্যবহারের পরও অতিরিক্ত উৎপাদিত বিদ্যুৎ ন্যাশনাল গ্রিডে সংযুক্ত হবে।’
প্রধানমন্ত্রীর এই প্রথম সান্তাহারে আগমনে রোববার সকাল দেশের বিভিন্ন এলাকা থেকে বগুড়ার পার্শ্ববর্তী নওগাঁ, জয়পুরহাট, নাটোর ও সিরাজগঞ্জের দলীয় নেতা-কর্মীসহ হাজার হাজার নারী-পুরুষ সভাস্থল সান্তাহার স্টেডিয়ামে উপস্থিত হতে থাকে। দুপুর ১২টায় মধ্যে সান্তাহার স্টেডিয়াম কানায় কানায় পরিপূর্ণ হয়ে জনসমুদ্রে পরিণত হয়। ফলে স্টেডিয়াম ছাপিয়ে হাজার হাজার মানুষ শহরের বিভিন্ন এলাকায় সমাবেত হয়ে প্রধানমন্ত্রীর বক্তব্য শোনেন।



 

Show all comments
  • কাওসার আহমদ ২৭ ফেব্রুয়ারি, ২০১৭, ১১:২৮ এএম says : 0
    আমাদের ভোটাধিকার ফিরিয়ে দিন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উন্নয়ন

২৩ ডিসেম্বর, ২০২২
১৮ ডিসেম্বর, ২০২২
২৮ অক্টোবর, ২০২২
২ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ