Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাংহাই মাস্টার্সে শিরোপা টেনিস রজার ফেদেরার- মারিয়া শারাপোভা

| প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

চীনে গতকাল ছিল নক্ষত্রময় একটি রাত। সাংহাই মাস্টার্সে পুরুষ এককের ফাইনালে এদিন মুখোমুখি হয়েছিলেন সময়ের সেরা দুই টেনিস কিংবদন্তি রজার ফেদেরার ও রাফায়েল নাদাল। এবারো পারেননি নাম্বার ওয়ান নাদাল। বছরের চতুর্থ মুখোমুখিতেও জিতলেন রেকর্ড ১৯ গ্র্যান্ড ¯øমের মালিক ফেদেরার। সব মিলে স্প্যানিশ তারকার বিপক্ষে জিতলেন টানা ৫ ম্যাচ। ৭২ মিনিটের ম্যাচে এদিন নাদালকে ৬-৪, ৬-৩ গেমে উড়িয়ে দেন ফেদেরার। শিরোপা জয়ের পাশাপাশি র‌্যাঙ্কিংয়ের দুইয়ে উঠে আসার সুসংবাদও পেয়েছেন ৩৬ বছর বয়সী সুইস তারকা।
দুই মহাতারকার লড়াইয়ের আগে তিয়ানজিন ওপেনের নারী এককে কোর্ট মাতান রুশ টেনিস সুন্দরী মারিয়া শারাপোভা। ১৯ বছর বয়সী বেলারুশ আরিনা সাবালেঙ্কাকে ৭-৫, ৭-৬ (১০-৮) গেমে হারিয়ে শিরোপা জেতেন সাবেক নাম্বার ওয়ান। ১৫ মাসের নিষেধাজ্ঞা কাটিয়ে নিজের সপ্তম ইভেন্টে এসে শিরোপা জিতলেন ৩০ বছর বয়সী ৫ গ্র্যান্ড ¯ø্যামের মালিক শারাপোভা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ