Inqilab Logo

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

বর্তমান সরকার মাদরাসা শিক্ষার প্রতি সহানুভ‚তিশীল -শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (মাদরাসা) রওনক মাহমুদ

| প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

বগুড়া ব্যুরো : শিক্ষা মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব (মাদরাসা) রওনক মাহমুদ বলেছেন, বর্তমান সরকার মাদরাসা শিক্ষার প্রতি সহানুভুতিশীল। তাই মাদরাসা শিক্ষা ব্যবস্থাপনাকে ক্রমশ বাস্তব, জীবনমুখি ও আধুনিক করতে কাজ করে চলেছে শ্ক্ষিা মন্ত্রনালয়। তিনি বলেন, দুনিয়ার সাথে তাল মিলিয়ে চলতে হলে মাদরাসা পর্যায়েও প্রসার ঘটাতে হবে কারিগরি শিক্ষার। তিনি গতকাল বগুড়ার নেকটার মিলনায়তনে জমিয়াতুল মোদার্রেছীন বগুড়া জেলা শাখার উদ্যোগে বিভিন্ন মাদরাসার প্রধানদের সাথে আয়োজিত এক মত বিনিময় সভায় প্রধাণ অতিথির বক্তব্য দিতে গিয়ে উপরোক্ত কথা বলেন।
জমিয়াতুল মোদার্রেছীন বগুড়া জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি অধ্যক্ষ মাও একেএম শাহীদুল ইসলামের সভাপতিত্বে এবং মাও আবু বক্কর সিদ্দিকের সঞ্চালনায় অনুষ্ঠিত এই সভায় বিশেষ অতিথি ছিলেন মাদরাসা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর একেএম ছায়েফ উল্লাহ, নেকটার পরিচালক ও উপসচিব এসএম ফেরদৌস আলম, এডিএম আব্দুস সামাদ, বগুড়া জেলা শিক্ষা অফিসার গোপাল চন্দ্র সরকার। বিশেষ অতিথির বক্তব্যে মাদরাসা বোর্ড চেয়ারম্যান প্রফেসর একেএম ছায়েফ উল্লাহ বলেন, ‘‘ শিক্ষা তথা মাদরাসা শিক্ষা বান্ধব এই সরকার ক্ষমতায় আসার পরে ২০০৯ সাল থেকে এপর্যন্ত ইসলামী আরবী বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠাসহ যেসব ঐতিহাসিক ও উন্নয়নমুলক পদক্ষেপ নিয়েছে, ১৭৮০ সালে এই উপমহাদেশে মাদরাসা শিক্ষার প্রচলনের পর থেকে তাকে স্বর্ন যুগ বলা যেতে পারে। মত বিনিময় সভায় সংগঠনের জেলা সেক্রেটারী মাও আব্দুল হাই বারী মাদরাসা শিক্ষার বিদ্যমান বেশ কিছু সমস্যা তুলে ধরেন। অনুষ্ঠানের প্রধান ও বিশেষ অতিথি তার জবাবে উত্থাপিত সমস্যা গুলো পর্যায়ক্রমে সমাধানের জন্য আন্তরিকতার সাথে সরকারের কাছে উত্থাপন করার আশ্বাস প্রদান করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাদরাসা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ