Inqilab Logo

ঢাকা শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৪ আশ্বিন ১৪২৭, ০১ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়

| প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

সাবেক ভিসি ও বর্তমান ট্রেজারারের দুর্নীতির তদন্ত দাবিতে পাল্টাপাল্টি বিক্ষোভ মানববন্ধন
শিক্ষক সমিতির আল্টিমেটাম, ভিসির দায়িত্বপ্রাপ্ত ট্রেজারারের অপসারণ দাবি
বিশেষ প্রতিনিধি, ময়মনসিংহ ব্যুরো : ময়মনসিংহের ত্রিশালে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর ডক্টর মোহিত উল আলম ও বর্তমানে ভিসির দ্বায়িত্বপ্রাপ্ত ট্রেজারারের অনিয়ম দুর্নীতির তদন্ত দাবিতে উত্তপ্ত পরিস্থিতির সৃষ্টি হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে শিক্ষক সমিতি ও বিশ্ববিদ্যালয় পরিবারের ব্যানারে পাল্টাপাল্টি বিক্ষোভ মিছিল ও মানববন্ধনে এ পরিস্থিতি ছিল দৃশ্যমান।
এসময় শিক্ষক সমিতির পক্ষে আগামী সাত কার্য দিবসের মধ্যে উচ্চতর তদন্ত কমিটি গঠন করে বিশ্ববিদ্যালয়ে সংঘটিত সকল দুর্নীতি ও মদদদাতাদের বিচারের আওতায় আনতে আল্টিমেটাম দেয়া হয়। অন্যথায় কঠোর আন্দোলন কর্মসূচি ঘোষণা করা হবে বলেও হুশিয়ারী উচ্চারণ করেণ শিক্ষক সমিতির সহ-সভাপতি বিজয় কুমার কর্মকার। একই সাথে বিশ্ববিদ্যালয়ের সাবেক সাবেক ভিসি প্রফেসর ডক্টর মোহিত উল আলম ও বর্তমানে ভিসির দ্বায়িত্বপ্রাপ্ত ট্রেজারার প্রফেসর ডক্টর শামছুর রহমান’সহ সকল দুর্নীতির বিচারে দাবি জানান শিক্ষক-শিক্ষার্থী ও কর্মচারীবৃন্দ।
মানববন্ধনে বক্তব্য রাখেন শিক্ষক সমিতির সহ-সভাপতি বিজয় কুমার কর্মকার, সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম, প্রফেসর ডক্টর মাহাবুব হোসেন, সাহাব উদ্দিন বাদল, শিক্ষক নেতা সোহেল রানা, প্রমূখ। এদিকে শিক্ষক সমিতির সাবেক সভাপতি রুহুল আমীন ও শিক্ষক নেতা রেজোয়ান আহম্মেদ শুভ্রর নেতৃত্বে অপর একটি পক্ষ একই স্থানে শুধুমাত্র দূর্নীতিবাজ বর্তমান ট্রেজারারের অপসারণ দাবিতে বিক্ষোভ মিছিল করে। এ সময় তাদের সমর্থিত শিক্ষার্থীদের একটি পক্ষ বিশ্ববিদ্যালয় চত্বরে টায়ারে অগ্নিসংযোগ করে বিক্ষোভ মিছিল করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন