Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বগুড়ায় বিএনপির মিছিলের চেষ্টা উপজেলা চেয়ারম্যানসহ আটক ৫

| প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

বগুড়া ব্যুরো : বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার দেশে ফেরা উপলক্ষ্যে বগুড়ায় বিএনপির নেতাকর্মীদের মিছিল করার চেষ্টাকালে পুলিশ গাবতলী উপজেলা চেয়ারম্যান মোরশেদ মিল্টন, বগুড়া পৌরসভার ১২ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুর রহীম সহ ৫জনকে আটক করেছে। গতকাল বুধবার বিকালে বগুড়া শহরের ফতেহ আলী মোড় ও শহরের নবাববাড়ি কোর্ট স্ট্রীট থেকে ওই ৫জনকে গ্রেফতার করে। বগুড়া জেলা বিএনপির কার্যালয় সূত্রে জানা যায়, লন্ডনে চিকিৎসা শেষে বেগম খালেদা জিয়া দেশে ফেরা উপলক্ষে বিকেলে বগুড়া শহরের নবাববাড়ী সড়কে দলীয় কার্যালয়ের সামনে থেকে মিছিল বের করে বিএনপি। মিছিলটি সদর পুলিশ ফাঁড়ির সামনে গেলে পুলিশ বাধা দেয়। সেখানেই সংক্ষিপ্ত সমাবেশ করে নেতাকর্মীরা ফিরছিলেন। ফেরার সময় বগুড়া শহরের ফতেহ আলী ব্রীজের সামনে থেকে বিএনপির ৩ কর্মী ও নবাববাড়ি কোর্ট স্ট্রীট এলাকা থেকে বগুড়া পৌরসভার ১২নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুর রহিমকে আটক করে পুলিশ। এসময় পুলিশের লাঠিপেটায় বিএনপি নেতা আমিরুল ইসলাম সহ ৫ জন আহত হন । এদিকে একই সময়ে গাবতলী উপজেলায় মিছিল করার চেষ্টা করলে বিএনপি নেতাকর্মীদের বাধা প্রদান করে থানা পুলিশ। পুলিশের বাধার মুখে পালিয়ে যাওয়ার সময় গাবতলী উপজেলা বিএনপিসাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান মোর্শেদ মিল্টনকে আটক করে।
বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী জানান, গাবতলী উপজেলা চেয়ারম্যান মোর্শেদ মিল্টন, বগুড়া পৌরসভার ওয়ার্ড কাউন্সিলর আব্দুর রহীম প্রাং সহ ৫ জনকে আটক করা হয়েছে। তারা আইনশৃঙ্খলার বিঘœ ঘটানোর চেষ্টা করছিল। বাকি তিনজনের নাম তিনি বলেননি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন