Inqilab Logo

ঢাকা সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৬ আশ্বিন ১৪২৭, ০৩ সফর ১৪৪২ হিজরী

যাত্রাবাড়ীতে ৩৫ হাজার ইয়াবাসহ ৪ মাদক বিক্রেতা গ্রেফতার

প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রাজধানীর যাত্রাবাড়ী থানা এলাকা থেকে ৩৫ হাজার ইয়াবা ট্যাবলেটসহ ৪ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় মাদকদ্রব্য বহনের কাজে ব্যবহৃত ব্র্যান্ড নিউ নিশান জীপ গাড়ি জব্দ করা হয়েছে। গ্রেফতারকৃতরা হলো- শুক্কুর আলী, হারুন অর রশিদ, রেজাউল করিম ও হারুন।
গতকাল বৃহস্পতিবার সকালে ঢাকা মেট্রো পলিটন পুলিশের (ডিএমপি) গণমাধ্যম শাখা আয়োজিত সংবাদ সম্মেলনে ডিএমপির ডিসি মারুফ হোসেন সর্দার বলেন, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার দিবাগত মধ্য রাতে যাত্রাবাড়ী থানা এলাকা থেকে ৪ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে ডিবির একটি টিম। এরা হলো- হারুন, শুক্কুর আলী, হারুন অর রশিদ ও রেজাউল করিম। এ সময় তাদের হেফাজত থেকে ব্যান্ড নিউ একটি নিশান জীপ গাড়িসহ ৩৫ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। তিনি আরো বলেন, পুলিশ তাদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানতে পারে, বিলাসবহুল গাড়ি ব্যবহার করে ৮টি গ্রুপ রাজধানীতে মাদক সরবরাহ করছে। এরই একটি গ্রুপের নেতৃত্বে রয়েছে হারুন। বুধবার রাতে মাদকের একটি চালান ঢাকায় আসছে, এ খবরের ভিত্তিতে ডিবির একটি টিম ওঁৎ পেতে থেকে হারুনের চক্রটিকে গ্রেফতার করতে সক্ষম হয়। পুলিশ জানায়,  মাদক ব্যবসাজগতের সম্রাট জুবায়ের মিয়ানমার থেকে ইয়াবার বড় বড় চালান টেকনাফে আনে। পরে তা শ্যামলী পরিবহনের গাড়িচালক শুক্কুর আলী তার গাড়িতে করে বহন করে ঢাকায় নিয়ে আসে। অনেক সময় নিশানসহ দামি দামি গাড়িতেও এসব ইয়াবা রাজধানীতে ঢোকে। পরে এসব চালান হাতেহাতে ভাগ হয়ে যাচ্ছে।
১৪শ’ বোতল ফেনসিডিল, পিস্তলসহ গ্রেপ্তার ৫
এদিকে ডিবির অপর একটি টি ম দারুস সালাম থানা এলাকা থেকে ১৪শ’ বোতল ফেনসিডিল ও একটি বিদেশি পিস্তলসহ পাঁচজনকে গ্রেপ্তার করে। ডিবির সিনিয়র সহকারী কমিশনার মাহমুদা আফরোজ লাকী জানান, বুধবার রাতে, ট্রাকে করে ফেনসিডিল ঢাকায় ঢুকছে এমন খবরে গোয়েন্দা পুলিশের একটি দল দারুস সালাম এলাকায় যানবাহনে তল্লাশি শুরু করে। অভিযানের এক পর্যায়ে একটি প্রাইভেটকার থেকে  ২শ’ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। এ সময় প্রাইভেটকার আরোহী  মামুন, লিটন ও আরিফকে গ্রেফতার করা হয়। মামুনের কোমরে একটি বিদেশি পিস্তল পাওয়া যায়। পরে তাদের স্বীকারোক্তি অনুযায়ী বালুভর্তি একটি ট্রাক থামিয়ে তল্লাশি চালিয়ে আরও ১২শ’ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। এ সময় ট্রাক আরোহী সুমন ও কাশেমকে গ্রেফতার করা হয়।  এ ঘটনায় দারুস সালাম থানায় একটি মামলা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যাত্রাবাড়ীতে ৩৫ হাজার ইয়াবাসহ ৪ মাদক বিক্রেতা গ্রেফতার
আরও পড়ুন