Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

হতদরিদ্রদের রিকশা দিলেন চসিক মেয়র

| প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, মহানগরীতে লোকসংখ্যা দিন দিন বাড়ার কারণে দরিদ্র জনগোষ্ঠির উল্লেখযোগ্য একটি অংশ বস্তিতে বাস করে। তারা তাদের মৌলিক অধিকার থেকে অনেকটা বঞ্চিত। হতদরিদ্র এসকল বস্তিবাসির সন্তানদের লেখাপড়ার সুযোগ সৃষ্টি করে দেয়ার জন্য ওয়ার্ল্ড ভিশন রিক্সা বিতরণের মাধ্যমে কর্মসংস্থানের সুযোগ করে দেয়া একটি মহৎ কাজ। গতকাল (বৃহস্পতিবার) নগর ভবনের কে বি আবদুচ ছত্তার মিলনায়তনে নগরীর ৪ ও ১৮ নং ওয়ার্ডের ৩২ জন হতদরিদ্রদের মাঝে ওয়ার্ল্ড ভিশনের অর্থায়নে রিক্সা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র একথা বলেন।
সিটি মেয়র বলেন, সরকার দারিদ্র্য বিমোচনের লক্ষ্যে নানামুখি উদ্যোগ গ্রহণ করে, তন্মধ্যে একটি বাড়ি একটি খামার প্রকল্প অন্যতম। এছাড়াও সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় বয়স্ক, প্রতিবন্ধী, বিধবা ভাতা, শিক্ষা উপবৃত্তি, বিনামূল্যে বই বিতরণ, বিনা ফিতে অধ্যয়নসহ নানা ধরনের প্রণোদনা দিয়ে যাচ্ছে। এর ফলে দারিদ্র্যের হার কমছে এবং দেশ ধীরে ধীরে উন্নয়নের পথে এগুচ্ছে। তিনি বস্তিবাসী কর্মক্ষম সকলকে পরিশ্রম করে অর্থ উপার্জনের পথ সৃষ্টি করে তাদের সন্তানদের শিক্ষার আলোতে আলোকিত করার আহŸান জানান।
সভায় সভাপতিত্ব করেন ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের এরিয়া প্রোগ্রাম ক্লাষ্টার ম্যানেজার প্রভারঞ্জন হিরা। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর মিসেস ফারজানা পারভিন, ইলমা’র প্রধান নির্বাহী জেসমিন সুলতানা পারু। বক্তব্য রাখেন চট্টগ্রাম আরবান এপি ম্যানেজার শ্যামল ফ্রান্সিস রোজারিও, হতদরিদ্রদের পক্ষে রইজুল ইসলাম ও আবু তাহের প্রমুখ। অনুষ্ঠান শেষে মেয়র হতদরিদ্রদের মাঝে রিক্সা বিতরণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ