Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নড়াইলে সুলতান মেলা শুরু হচ্ছে আজ

প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

নড়াইল জেলা সংবাদদাতা : নড়াইলে আজ থেকে শুরু হচ্ছে সপ্তাহব্যাপী সুলতান মেলা। বিশ্ববরেণ্য চিত্রশিল্পী এস এম সুলতানের ৯১তম জন্মজয়ন্তী উপলক্ষে নড়াইল সরকারী ভিক্টোরিয়া কলেজ সুলতান মঞ্চ চত্বরে এ মেলার আয়োজন করা হয়েছে।
জেলা প্রশাসন ও এসএম সুলতান ফাউন্ডেশনের আয়োজনে এবং পপুলার লাইফ ইন্সুরেন্স কোম্পানীর সহযোগিতায় আজ (১৮ মার্চ) বিকেল ৪টায় মেলার উদ্বোধন করবেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া।
 এসএম সুলতান ফাউন্ডেশনের সদস্য সচিব আশিকুর রহমান মিকু জানান, সপ্তাহব্যাপী মেলায় বিভিন্ন আয়োজনের মধ্যে রয়েছে শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা, চিত্র প্রদর্শনী ও রচনা প্রতিযোগিতা, লাঠিখেলা, হা-ডু-ডু, ভলিবল, ঘোড়ার গাড়ি দৌড় প্রতিযোগিতা, সাইকেল রেস, দড়িটানাটানি, ভ্যান গাড়ি দৌড়, গরু দৌড়, চিবুড়ি, স্থানীয় ও জাতীয় পর্যায়ের শিল্পীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান এবং শিল্পীর জীবন ও কর্মের উপর সেমিনার।
এসএম সুলতান ফাউন্ডেশনের সভাপতি ও জেলা প্রশাসক মো. হেলাল মাহমুদ শরীফ জানান, বরেণ্য চিত্রশিল্পী এসএম সুলতানের চিত্রকর্মকে সকলের মাঝে ছড়িয়ে দেয়া এবং শিল্পীকে স্মরণ করতেই এই মেলার আয়োজন করা হয়েছে। মেলার সমস্ত প্রস্তুতি ইতিমধ্যে সম্পন্ন হয়েছে। প্রতিবছরের মতো এবারও সমাপণী দিনে একজন গুণী শিল্পীকে সুলতান পদক দেওয়া হবে। এবার সুলতান স্বর্ণপদক পচ্ছেন চিত্রশিল্পী আব্দুল মান্নান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নড়াইলে সুলতান মেলা শুরু হচ্ছে আজ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ