Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৯ নভেম্বর ২০১৮, ০৫ অগ্রহায়ণ ১৪২৫, ১০ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

মাইলস্টোন কলেজে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালন

প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৭তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালন করেছে রাজধানী ঢাকায় অবস্থিত উত্তরা মডেল টাউনের সর্ববৃহৎ শিক্ষা প্রতিষ্ঠান মাইলস্টোন কলেজ। এ উপলক্ষে অনুষ্ঠিত কর্মসূচির মধ্যে ছিল বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপর আলোচনা সভা, দোয়া মাহফিল, শিক্ষার্থীদের রচনা প্রতিযোগিতা এবং কবিতা পাঠ।
জাতির পিতা বঙ্গবন্ধুকে নিয়ে আয়োজিত আলোচনা সভায় উপস্থিত ছিলেন মাইলস্টোন কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ সহিদুল ইসলাম এবং প্রশাসনিক অধ্যক্ষ লে. কর্নেল এম কামালউদ্দিন ভূঁইয়া (অব.), বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানগণ, উপাধ্যক্ষগণ, শিক্ষক-শিক্ষিকা, ছাত্রÑছাত্রী এবং অভিভাবকবৃন্দ।
আলোচনা সভায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শৈশব, কৈশর, শিক্ষাজীবন এবং আমাদের স্বাধীনতা সংগ্রামে তাঁর আপোষহীন নেতৃত্ব নিয়ে কথা বলেন মাইলস্টোন কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ সহিদুল ইসলাম। এসময়ন তিনি বলেন, স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন বিশ্ববরেণ্য একজন মহান নেতা। যার নেতৃত্ব ছিল অকুতোভয় দুর্বার। অধ্যক্ষ প্রফেসর মোঃ সহিদুল ইসলাম বলেন, জাতির পিতার জন্মদিন পালনের পাশাপাশি দিনটিকে আমরা জাতীয় শিশুদিবস হিসেবেও পালন করছি তাই শিশুদের প্রতি সকল প্রকার নির্যাতন ও সহিংসতা বন্ধে সবাইকে একত্রিত হয়ে কাজ করতে হবে এবং শিশুদের জন্য আমাদের বিবেক ও সুবিচেনাকে জাগিয়ে রাখতে হবে।
উল্লেখ্য, অনুষ্ঠানের শেষাংশে দিবসটি উপলক্ষে আয়োজিত প্রতিযোগিতায় বিজয়ী ছাত্র-ছাত্রীদের হাতে পুরস্কার তুলে দেন মাইলস্টোন কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ সহিদুল ইসলাম এবং প্রশাসনিক অধ্যক্ষ লে. কর্নেল এম কামালউদ্দিন ভূঁইয়া (অব.)। Ñবিজ্ঞপ্তি




 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ