Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮, ০৩ পৌষ ১৪২৫, ৯ রবিউস সানী ১৪৪০ হিজরী

নৌপরিবহন মন্ত্রীর পিতা মৌলভি আচমত আলী খানের ২৪তম মৃত্যুবার্ষিকী কাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

আগামীকাল শনিবার মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহকর্মী, বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য, সাবেক এমএলএ, পূর্ব পাকিস্তান প্রাদেশিক পরিষদের সাবেক সদস্য, স্বাধীনতাত্তোর গণপরিষদ ও বাংলাদেশের প্রথম জাতীয় সংসদ সদস্য, মাদারীপুর জেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও স্বাধীনতা পদক প্রাপ্ত মৌলভি আচমত আলী খান এর ২৪ তম মৃত্যুবার্ষিকী। তিনি নৌপরিবহন মন্ত্রী শাজাহান খানের বাবা।
গতকাল বৃহস্পতিবার নৌ পরিবহন মন্ত্রণালয় থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞাপ্তিতে এ তথ্য জানানো হয়। এ উপলক্ষে আগামী ২১ অক্টোবর, শনিবার সকাল ৭ টায় মাদারীপুর জেলা আওয়ামী লীগ কার্যালয়ে কোরআন খানি, সকাল ১১ টায় আলোচনা সভা, দোয়া ও মিলাদ মাহফিল, বিকাল ৪ টায় আচমত আলী খান স্কুল ও কলেজ মাঠে এবং বাদ আছর মাদারীপুরস্থ মরহুমের বাসভবন সংলগ্ন চাঁদমারী জামে মসজিদে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে। এছাড়া মরহুমের জন্মস্থান দুধখালী ইউনিয়নের মধ্য হাউসদী গ্রামের খানবাড়ী জামে মসজিদে এবং ২০ অক্টোবর বিকাল ৪ টায় দুধখালী ইউনিয়ন পরিষদ কার্যালয় সংলগ্ন মাঠে আলোচনা সভা, দোয়া ও মিলাদ মাহফিল ও ২১ অক্টোবর বাদ আছর রাজৈরে আচমত আলী খান সংসদে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে। মরহুমের জ্যেষ্ঠপুত্র নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান, এম.পি উল্লেখিত কর্মসূচিতে সকলকে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ