Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জয় বাংলা কোনো দলীয় সেøাগান নয়, এটি জাতীয় সেøাগান Ñআ ক ম মোজাম্মেল হক

| প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

হিলি বন্দর সংবাদদাতা
জয় বাংলা কোনো দলের সেøাগান নয় এটি জাতীয় সেøাগান। এই সেøাগান আওয়ামী লীগেরও সেøাগান নয়। একটি স্বাধীনতা বিরোধীরা এ সেøাগানকে বিক্রিতি করার জন্য বিভিন্ন অপপ্রচার চালাচ্ছে। গতকাল দুপুরে দিনাজপুরের হাকিমপুর মুক্তযোদ্ধা কমপ্লেক্স উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি মুক্তিযোদ্ধা-বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ ক ম মাজাম্মেল হক এসব কথা বলেন।
তিনি আরো বলেন, মুক্তিযোদ্ধারা দেশের শ্রেষ্ঠ সন্তান। ’৭১ এ দেশের দামাল ছেলেরা পাকিস্তানি হানাদার বাহিনীর বিরুদ্ধে যুদ্ধ করে সার্বভৌমত্ব একটি নতুন দেশ ও সবুজের মাঝে লাল পতাকা উপহার দিয়েছেন। মুক্তিযোদ্ধারা যুদ্ধ না করলে এ দেশ ¯া^াধীন হতো না। বাংলাদেশ নামের দেশের জন্ম হতো না। আমাদের পাকিস্তানি শাসকের শোষণ নিপীড়নের শৃঙ্খলে আবদ্ধ থেকে দাসত্ব করতে হতো।
এ সরকার মুক্তিযোদ্ধাদের উন্নয়নে ব্যাপক কাজ করে যাচ্ছে। এই সরকারের প্রতি মুক্তিযোদ্ধাদেরও দায়িত্ব কর্তব্য রয়েছে। আওয়ামী লীগ সরকার আবার যেন ক্ষমতায় আসে সে জন্য মুক্তিযোদ্ধাদেরও কাজ করতে হবে। হাকিমপুর উপজেলা নিবার্হী অফিসার শুকরিয়া পারভীনের সভাপতিত্বে মুক্তিযোদ্ধাদের সাথে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন মুক্তিযোদ্ধা-বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ ক ম মাজাম্মেল হক, বিশেষ অতিথি ছিলেন সংসদ সদস্য শিবলী সাদিক। শুভেচ্ছা বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা শামসুল আলম।
এ সময় দিনাজপুর জেলা অতিরিক্ত সহকারী পুলিশ সুপার মাহফুজার রহমান, উপজেলা চেয়ারম্যান আকরাম হোসেন ম-ল, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এমদাদুল হক চৌধুরী উপস্থিত ছিলেন। এর আগে মন্ত্রী দিনাজপুরের ঘোড়াঘাট মুক্তিযোদ্ধা কমপ্লেক্স উদ্বোধন করেন এবং সেখানেও স্থানীয় মুক্তিযোদ্বাদের সাথে মতবিনিময় করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ