Inqilab Logo

বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

কুরআন শিক্ষার মধ্যে দিয়ে মেধার বিকাশ ঘটিয়ে আমাদের সমৃদ্ধ হতে হবেমেয়র বুলবুল

| প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম


রাজশাহী ব্যুরো : কাশফুল কুরআন ইনস্টিটিউট রাজশাহীর নির্মিতব্য ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়েছে। গতকাল বিকেলে মহানগরীর মহিষবাথান এলাকায় রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন করেন। মহিষবাথান পূর্বপাড়া জামে মসজিদে এ উপলক্ষে আয়োজিত দোয়া মাহফিলে বক্তব্য রাখতে গিয়ে মেয়র বলেন, কুরআন বিজ্ঞান ভিত্তিক শিক্ষা। আমাদের একে গভীরভাবে ধারণ করতে হবে। পৃথিবীর শ্রেষ্ঠ জাতি হিসেবে মুসলমান আজ বিশ্বে সমাদৃত। আগামীতে বিশ্বের সর্ব বৃহৎ জনগোষ্ঠী হিসেবে মুসলমান প্রতিষ্ঠিত হবে। কুরআন শিক্ষার মধ্যে দিয়ে মেধার বিকাশ ঘটিয়ে আমাদের সমৃদ্ধ হতে হবে। কেননা মধ্যপ্রাচ্যসহ বিশ্বের বিভিন্ন দেশে এ মেধার ব্যাপক চাহিদা রয়েছে।
তিনি বলেন, এ শিক্ষা প্রতিষ্ঠানটি ইতোমধ্যেই দেশে ব্যাপক সাড়া ফেলেছে। ভিত্তি প্রস্তর স্থাপনের মাধ্যমে এ প্রতিষ্ঠানটি নিজস্ব ভবনে শিক্ষা কার্যক্রম পরিচালিত করবে। এ মহানগরীতে ভাল মানের শিক্ষা প্রতিষ্ঠানের প্রয়োজন রয়েছে। প্রতিযোগিতার বিশ্বে টিকে থাকতে ইংলিশ, বাংলা, আরবি প্রতিটি বিষয়ে অত্যন্ত যতœশীল হতে হবে। মেধাকে শানিত করে প্রতিযোগীতায় বিশ্বের সাথে তাল মিলিয়ে এগিয়ে যেতে হবে।
কাশফুল কুরআন ইনস্টিটিউট রাজশাহীর চেয়ারম্যান এএইচএম শহিদুল ইসলামের সভাপতিত্ব অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৫নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ কামরুজ্জামান। বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের ভাইস চেয়ারম্যান মওলানা আইয়ুব আলী শেখ, হাফেজ রফিকুল ইসলাম, হাফেজ মুস্তাক আহমেদ। দোয়া পরিচালনা করেন মুফতি ক্বারী আবুল কালাম আজাদ। অনুষ্ঠানে এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গসহ প্রতিষ্ঠানের শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ