Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রতারণার অভিযোগে স্বামী-স্ত্রীর কারাদন্ড

| প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম


কেরানীগঞ্জ(ঢাকা)উপজেলা সংবাদদাতা : ঢাকার কেরানীগঞ্জে জমি নিয়ে প্রতারনা করায় স্বামী ও স্ত্রীকে কারাদÐ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। সাজাপ্রাপ্তরা হচ্ছে স্বামী মোঃ ইসলাম মিয়া (৫০) ও স্ত্রী পারুল বেগম (৪০)। গত বৃহস্পতিবার দুপুরে কেরানীগঞ্জ রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভ‚মি)ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট পারভেজুর রহমান তাদের এই সাজা প্রদান করেন।
কেরানীগঞ্জ মডেল থানা সাবরেজিষ্টার শফিউল বারী বলেন, শাক্তা ইউনিয়নের ওয়াসপুর এলাকার মোঃ ইসলাম মিয়া তার নামীয় একটি জমি স্ত্রী পারুল বেগমের নামে লিখে দেয়ার পরে ওই জমিটি পারুল বেগম ২০১৩ সালে ১০ অক্টোবর হিরন মিয়া নামে এক ব্যক্তির কাছে ১৫ লক্ষ টাকার বিনিময়ে আমমোক্তা নামা রেজিষ্ট্রি দলিল করে দেন। কিছুদিন আগে স্বামী ইসলাম মিয়া ও স্ত্রী পারুল বেগম আমার অফিসে এসে একজন নকল হিরন মিয়াকে দাঁড় করিয়ে প্রতারনার মাধ্যমে আমমোক্তা নামা রেজিষ্ট্রি দলিলটি বাতিল করেন। পরে তারা ইসলাম মিয়ার মামাতো ভাই মান্নানের কাছে ওই জমিটি বিক্রি করার ব্যবস্থা নেন। এতে মান্নান মিয়ার সন্দেহ হলে তিনি ওই জমিটির ব্যাপারে আমার অফিসে তল্লাসী দিতে গিয়ে জানতে পারে যে, হিরন মিয়ার নামীয় আমমোক্তা নামা রেজিষ্ট্রি দলিল বাতিলের ঘটনাটি সাজানো ও মিথ্যা। তিনি এই ঘটনাটি আমাকে জানালে আমি ইসলাম মিয়া ও তার স্ত্রী পারুল বেগমকে সাবরেজিষ্টার অফিসে ডেকে এনে কোনাখোলা পুলিশ ফাঁড়িতে তাদের সোপর্দ করি। তাদের স্বীকারোক্তি মোতাবেক কেরানীগঞ্জ রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভ’মি) ও নির্বাহিী ম্যজিষ্ট্রেট পারভেজুর রহমান, অভিযুক্ত ইসলাম মিয়াকে ৩দিনের কারাদÐ ও স্ত্রী পারুল বেগমকে ৫হাজার টাকা জরিমানা অনাদায়ে ৩ দিনের কারাদÐের আদেশ দেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ