Inqilab Logo

ঢাকা, বুধবার, ২২ নভেম্বর ২০১৭, ০৮ অগ্রহায়ণ ১৪২৪, ০২ রবিউল আউয়াল ১৪৩৯ হিজরী
শিরোনাম

কাবুলের মসজিদে আত্মঘাতী হামলা নিহত ৩০

| প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক ঃ আফগানিস্তানের রাজধানী কাবুলের একটি শিয়া মসজিদে সন্ত্রাসী হামলায় অন্তত ৩০ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন কমপক্ষে ৪৫ জন। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। এ হামলা ও প্রাণহানির খবর নিশ্চিত করেছে পুলিশ। হামলার দায় স্বীকার করেছে জঙ্গি গোষ্ঠী আইএস। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা। শুক্রবার রাজধানী কাবুলের পশ্চিমে ইমাম জামাম মসজিদে এ হামলা চালানো হয়। পুলিশ জানিয়েছে, এক সশস্ত্র ব্যক্তি কাবুলের একটি শিয়া মসজিদে প্রবেশ করে মুসল্লিদের ওপর আকস্মিক গুলিবর্ষণ শুরু করে। এটি ছিল একটি আত্মঘাতী হামলা। এর আগে বৃহস্পতিবার আফগানিস্তানের দক্ষিণাঞ্চলীয় প্রদেশ কান্দাহারের একটি সেনাঘাঁটিতে হামলায় অন্তত ৪৩ সেনা নিহত হয়। ওই হামলার দায় স্বীকার করেছে আফগান তালেবান। এতে ১০ হামলাকারীও নিহত হয়।

তালেবান মুখপাত্র ইউসুফ আহমাদি’র দাবি, ওই হামলায় কমপক্ষে ৬০ জন আফগান সেনা নিহত হয়েছে। উল্লেখ্য, ২০১৪ সালে ন্যাটো ও যুক্তরাষ্ট্র আফগানিস্তানে তাদের যুদ্ধ শেষ করার ঘোষণা দেয়। এরপর থেকেই তালেবান হামলা সামলাতে হিমশিম খাচ্ছে দেশটির নিরাপত্তা বাহিনীর সদস্যরা। -আল জাজিরা, ইন্ডিপেনডেন্ট

 


দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর