Inqilab Logo

ঢাকা, বুধবার, ২২ নভেম্বর ২০১৭, ০৮ অগ্রহায়ণ ১৪২৪, ০২ রবিউল আউয়াল ১৪৩৯ হিজরী
শিরোনাম

মাদরাসা শিক্ষক-শিক্ষার্থীদের মুখে হাসি ফোটানোর লক্ষ্যে নিরলস কাজ করছি

বরিশালে ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় ভিসি

| প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

বরিশাল অফিস : ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মুহাম্মদ আহসান উল্লাহ বলেছেন, মাদরাসার শিক্ষক ও শিক্ষার্থীদের মুখে হাসি ফুটানোর যে লক্ষ্য নিয়ে যে কার্যক্রম শুরু হয়েছে তার প্রতিফলন ঘটতে শুরু হয়েছে। আরবি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠালগ্ন থেকেই মাদরাসা শিক্ষার উন্নয়নে ও সর্বস্তরের আধুনিকায়নে কাজ করে যাচ্ছে। তিনি গতকাল শুক্রবার বিকেলে নগরীর অশ্বিনী কুমার টাউন হলে ‘আরবি ভাষা ও ইসলামি জ্ঞান বিষয়ে’ ইসলামি আরবি বিশ^বিদ্যালয় জাতীয় প্রতিযোগিতা ২০১৭-এর বরিশাল বিভাগের প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
ভিসি বলেন, এ আয়োজনের মধ্য থেকেই বেরিয়ে আসবে ভবিষৎ প্রজন্মকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার মত মেধাবী কিছু মুখ, যারা দেশ ও জাতির উন্নয়নে গুরুত্বপূর্ণ ভ‚মিকা রাখবে। ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় এবং ভবিষ্যতেও এ জাতীয় কার্যক্রম অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের পরিচালক (অর্থ ও হিসাব বিভাগ) মোঃ মিজানুর রহমান, মঞ্জুরী কমিশনের পরিচালক ও অতিরিক্ত দায়িত্ব পাবলিক বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট বিভাগ খন্দকার হামিদুর রহমান, এ্যাডর্ন পাবলিকেশন্স’র প্রকাশক সৈয়দ জাকির হোসেন। সভাপতিত্ব করেন ছারছীনা দারুচ্ছুন্নাত কামিল মাদরাসার প্রিন্সিপাল ড. মাওলানা সৈয়দ মোঃ শরাফত আলী। বিভাগীয় এ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের পরিচালক ছিলেন বাঘিয়া আল-আমিন কামিল মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা মোহাম্মদ আবদুর রব জানান। গতকাল দিনব্যাপী এ অনুষ্ঠানে ফাজিল ও কামিল মাদ্রাসার আমন্ত্রিত প্রিন্সিপাল, শিক্ষক, ছাত্র ও সুধীবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
প্রসঙ্গতঃ প্রতিযোগিতায় বরিশাল বিভাগের ফাজিল (¯œাতক) ও কামিল (¯œাতকোত্তর) শ্রেণীর ৩২ জন জেলা পর্যায়ে বিজয়ী প্রতিযোগী অংশগ্রহণ করেন। আগামী ১৯ নভেম্বর রাজধানীর বঙ্গবন্ধু আন্তজার্তিক সম্মেলন কেন্দ্রে জাতীয় পর্যায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 


Show all comments
  • ২১ অক্টোবর, ২০১৭, ৭:২৫ এএম says : 0
    চাকরির খবর পেতে চাই
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর