Inqilab Logo

ঢাকা, বুধবার, ২২ নভেম্বর ২০১৭, ০৮ অগ্রহায়ণ ১৪২৪, ০২ রবিউল আউয়াল ১৪৩৯ হিজরী
শিরোনাম

ভর্তি পরীক্ষায় জালিয়াতির ঘটনায় জড়িত ছাত্রলীগ নেতা বহিষ্কার

| প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় জালিয়াতির সঙ্গে জড়িত থাকার অভিযোগ ছাত্রলীগের কেন্দ্রীয় সহ-সম্পাদক মহিউদ্দিন রানাকে সংগঠন থেকে বহিষ্কার করেছে ছাত্রলীগ। বর্তমানে তিনি পুলিশের অপরাধ তদন্ত বিভাগ-সিআইডিতে রয়েছেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র রানা শহীদুল্লাহ হলের আবাসিক ছাত্র। বিশ্ববিদ্যালয়ে ২০১১-১২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী তিনি। ছাত্রলীগে সাধারণ সম্পাদক জাকির হোসাইনের সমর্থক হিসেবে পরিচিত ছিলেন রানা। তাকে ছাত্রলীগ থেকে বহিষ্কারের কথা জানিয়ে সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জাকির হোসাইন বলেন, কোনো ধরনের অপকর্মের সঙ্গে জড়িত কেউ ছাত্রলীগ করতে পারবে না। মহিউদ্দিন রানার বিষয়টি জানার সঙ্গে সঙ্গে তাকে কেন্দ্রীয় ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হয়েছে। গতকাল শুক্রবার সকালে বিশ্ববিদ্যালয়ের ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষার আগে রাতে শহীদুল্লাহ হল থেকে এক সহযোগীসহ রানাকে গ্রেপ্তার করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিম। এসময় তাদের কাছে ভর্তি পরীক্ষায় জালিয়াতিতে ব্যবহৃত একটি ইলেকট্রনিক ডিভাইস উদ্ধার করা হয়।
বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক আমজাদ আলী বলেন, মাস্টারকার্ডের মতো দেখতে পাতলা ওই ডিভাইসের ভেতরে মোবাইল সিম থাকে। আর পরীক্ষার হলে ব্যবহারের জন্য থাকে অতি ক্ষুদ্র লিসেনিং কিট। এই ডিভাইসের মাধ্যমে বাইরে থেকে হলের ভেতরে পরীক্ষার্থীর সঙ্গে যোগাযোগ করে উত্তর বলে দেওয়া যায়। ভর্তি পরীক্ষায় জালিয়াতিতে ব্যবহৃত এই ডিভাইস পাওয়া গেছে ছাত্রলীগ নেতা রানার কাছে। এই ডিভাইসসহ রানার সঙ্গে গ্রেপ্তার করা হয় আব্দুল্লাহ আল মামুন নামের আরেক শিক্ষার্থীকে। তিনি অমর একুশে হলের ছাত্র, ফলিত রসায়নের প্রথম বর্ষের শিক্ষার্থী। তারাই ভর্তি পরীক্ষায় জালিয়াতির মূল হোতা বলে প্রক্টরের দাবি

 

 


Show all comments
  • Rahel Emran ২১ অক্টোবর, ২০১৭, ১২:৩২ পিএম says : 0
    সোনার ছেলে ......................
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর