Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৩ নভেম্বর ২০১৭, ০৯ অগ্রহায়ণ ১৪২৪, ০৩ রবিউল আউয়াল ১৪৩৯ হিজরী

যে যত সমালোচনা করুক আমার গান গাওয়া ঠেকাতে পারবে না -ড. মাহফুজুর রহমান

বিনোদন ডেস্ক : | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

এটিএন বাংলা ও এটিএন নিউজের চেয়ারম্যান ড. মাহফুজুর রহমানের সংগীতানুষ্ঠান প্রচার হয় গত কোরবানি ঈদে। অনুষ্ঠানটি নিয়ে আলোচনা-সমালোচনাও হয়। এরপর বেশ কিছু গণমাধ্যমে বলেছে, তিনি গান অনেক আগে থেকেই করেন। নিয়মিত গেয়েও যাবেন। কারও সমালোচনায় থেমে যাওয়ার মানুষ তিনি নন। এবার তিনি উপমহাদেশের জনপ্রিয় সংগীত পরিচালক বাপ্পী লাহিড়ী ও বলিউডে তরুণ প্রজন্মের ক্রেজ অরিজিৎ সিংয়ের সুর-সংগীতে কণ্ঠ দেবেন। মাহফুজুর রহমান জানিয়েছেন, বাপ্পী লাহিড়ী ও অরিজিৎ সিং দুজনের সঙ্গে প্রাথমিক আলাপ হয়েছে। শিগগিরই ফলপ্রসূ আরও খবর জানানো হবে। ঈদুল আজহায় ড. মাহফুজুর রহমানের একক গানের অনুষ্ঠান স্মৃতির আলপনা আঁকি প্রচার হয় এটিনএন বাংলায়। অনুষ্ঠানটি প্রচারের পর সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক আলোচনা শুরু হয়। তার গানের কণ্ঠ নিয়ে কিছু বিতর্কের সৃষ্টি হয়। এসব কিছু পাত্তা দেননি তিনি। তার ভাষ্য, প্রশংসাটাই বেশি হয়েছে। যারা সমালোচনা করেছে একটি বিশেষ মহলের উসকানিতে তারা এটি করেছে। তারা কখনই আমার ভালো চায় না। তাদের ঈর্ষা হলো মাহফুজুর রহমান টিভি চ্যানেল, গান, গল্প থেকে শুরু করে সব ক্ষেত্রেই কেন উন্নতি করছে। তাকে কীভাবে পঁচানো যায়। এই অপচেষ্টায় আমার পথরোধ করতে আদাজল খেয়ে নেমেছে। মাহফুজুর রহমান বলেন, যে যত সমালোচনা করুক আমার কোনো কাজ কেউ ঠেকাতে পারবে না। আমার দুঃখ, যারা সমালোচনা করেছে তারা কেউই গঠনমূলক সমালোচনা করেনি। কোনো সংগীত পরিচালক, শিল্পী বা প্রখ্যাত সংগীতকার এখন পর্যন্ত বলেনি, আপনার গান ভুল ছিল। আবারও বলছি, যারা আমার গান নিয়ে সমালোচনা করেছে তাদের আমি চ্যালেঞ্জ দিচ্ছি আমাকে তারা দেখাক কোথায় আমার ভুল।

 


Show all comments
  • মোঃ শরীফ হাসান,অণু ২২ অক্টোবর, ২০১৭, ১:০৫ এএম says : 4
    কে কি বললো আপনি থেমে যাবেন এটা হতে পারে না।থেমেই যদি যেতেন তা হলে মাহফুজুর রহমান কি করে হতেন? কেউ শুনক আর না শুনর আমি শুনবো। মনের তৃপ্তিই আসল কথা। পাছে লোকে কি বলে। এগিয়ে যান আমরা আছি।
    Total Reply(0) Reply
  • minhaj alam ২২ অক্টোবর, ২০১৭, ৭:০৩ এএম says : 0
    vai amar ki mone hoi janen......apni A R RAHMANER sate kotha bolen..oni apnake bojte parbe....
    Total Reply(1) Reply
    • সাজেদুল আলম ২৩ অক্টোবর, ২০১৭, ১০:৫২ পিএম says : 0
      আজ মাইকেল জ্যাকসন থাকলে এই গানের কদর ঠিকই বুঝতো!
  • Aminul Sumon ২২ অক্টোবর, ২০১৭, ১:১৩ পিএম says : 0
    আপনি এই দে‌শের জনগনকে আপনার গান থে‌কে মু‌ক্তি দিন আপনি জনগন কে মাপ করে দিন, কেউ আপন‌ার গান শুন‌তে চায়না,
    Total Reply(0) Reply
  • Fahad Ahmed Chowdhury ২২ অক্টোবর, ২০১৭, ১:১৪ পিএম says : 2
    উনার মত সৎ নিষ্ঠাবান ব্যাক্তি পাওয়া খুব কটিন
    Total Reply(0) Reply
  • Eakub Sharif ২২ অক্টোবর, ২০১৭, ১:১৫ পিএম says : 3
    গান শুধু গান !!
    Total Reply(0) Reply
  • মুরাদ ২৪ অক্টোবর, ২০১৭, ১:০৩ এএম says : 0
    প্রতিভার মূল্যয়ন এ জগতে খুব কম মানুষয় করে।আমি সমালোচকদের দলে নয়,শুভাকাঙ্খি হিসাবে একটা পরামর্শ দিব।গলার সাউন্টটা একটু বড় করলেই সব ঠিক হয়ে যাবে।তাছারা কোথাও কোন সমস্যা নেই।
    Total Reply(0) Reply
  • imran ২৪ অক্টোবর, ২০১৭, ৭:১৬ এএম says : 0
    Dr(??)Mahfuz has some problem with his vocal code . I listened his songs and his voice sounds to me somebody barking without melody. I guess he could be bathroom singer and he got that talent (??????).
    Total Reply(0) Reply
  • A. Rouf ২৬ অক্টোবর, ২০১৭, ৯:০১ পিএম says : 0
    you are great
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ