Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রধান বিচারপতি সিনহা পিস কমিটির সদস্য ছিলেন-মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

নীলফামারী সংবাদদাতা : | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, প্রধান বিচারপতি এসকে সিনহা স্বাধীনতা যুদ্ধের সময় পিস কমিটির সদস্য ছিলেন। তিনি স্বাধীনতা বিরোধী সালাউদ্দিন চৌধুরীর স্ত্রীর সাথে তিন তিন বার দেখা করেছেন। দুর্নীতিবাজ, শপথ ভঙ্গকারী, রাষ্ট্রীয় সম্পদ আত্মসাতসহ ১১টি অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। একজন শপথ ভঙ্গকারী আর চোর হিসেবে তিনি আর প্রধান বিচারপতির চেয়ারে বসতে পারবেন না। তিনি স্বাধীনতার মহান স্থপতি জাতীর জনক বঙ্গবন্ধুকে অবমাননা করেছেন। তাই বিচারপতির চেয়ারে বসার তার কোন অধিকার নেই।
তিনি গতকাল শনিবার দুপুরে জেলার ডোমার উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে উদ্বোধন কালে প্রধান অতিথির বক্তব্য এসব কথা বলেন। তিনি আরো বলেন, আওয়ামী লীগের নেতৃত্বে দেশ স্বাধীন হয়েছে। আওয়ামী লীগ সব সময় বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বে বিশ্বাস করে। আর বিএনপি ও তার নেত্রী স্বাধীনতায় বিশ্বাস করে না। তারা পাকিস্তানের পোষা তোতা পাখি। পাকিস্থান যেভাবে বিবৃতি দেয় খালেদা জিয়াও সেভাবে কথা বলে। মন্ত্রী আরো বলেন, যুদ্ধের সময় যেখানে যেখানে যুদ্ধ হয়েছে সেইসব স্থানে মুক্তিযুদ্ধের স্মৃতি ধরে রাখার জন্য স্মৃতিস্তম্ভ গড়ে তোলা হবে।
ডোমার উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ উম্মে ফাতিমার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নীলফামারী-১ আসনের সংসদ সদস্য আফতাব উদ্দিন সরকার। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা জয়নাল আবেদিন, জেলা আওয়ামীলীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ফজলুর রহমার প্রমুখ।
মুক্তিযুদ্ধ মন্ত্রণালয়ের অর্থায়নে এলজিইডি’র বাস্তবায়নে ২ কোটি ২২ লক্ষ ৯৯ হাজার ৬শ’ টাকা ব্যয়ে ডোমার উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুক্তিযুদ্ধ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ