Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

রোহিঙ্গাদের দেখতে কাল আসছেন জর্ডানের রানী

ইনকিলাব ডেস্ক: | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের দেখতে বাংলাদেশে আসছেন জর্ডানের রানি রানিয়া আল আবদুল্লাহ। আগামীকাল সোমবার তিনি কক্সবাজার যাবেন। বার্তা সংস্থা জানিয়েছে, আগামীকাল সোমবার সকালে রানিয়া আবদুল্লাহ ঢাকায় পৌঁছাবেন।
জর্ডানের রানি রানিয়া আবদুল্লাহ ইন্টারন্যাশনাল রেসকিউ কমিটির (আইআরসি) একজন বোর্ড সদস্য। একইসঙ্গে তিনি জাতিসংঘের মানবিক সংস্থাগুলোর পরামর্শক।
রানি রানিয়া কক্সবাজারের কুতুপালং ক্যাম্প পরিদর্শন করবেন। সেখানে আশ্রয় নেওয়া মিয়ানমারের রোহিঙ্গা নারী, পুরুষ ও শিশুদের অবস্থা দেখবেন। সেখানে ত্রাণ কার্যক্রম পরিচালনা করছে জাতিসংঘের একাধিক সংস্থাসহ বিভিন্ন প্রতিষ্ঠান। এসব কার্যক্রম দেখবেন জর্ডানের রানি। পরিদর্শনশেষে গণমাধ্যমে নিজের অভিজ্ঞতার কথা তুলে ধরবেন রানি রানিয়া আবদুল্লাহ।
গত ২৫ আগস্টের পর থেকে মিয়ানমার সেনাবাহিনীর নির্যাতনের শিকার হয়ে রোহিঙ্গারা বাংলাদেশে আশ্রয় নিতে থাকে। এখন পর্যন্ত প্রায় ছয় লাখ রোহিঙ্গা বাংলাদেশে আশ্রয় নিয়েছে। এদের অধিকাংশই নারী ও শিশু। সূত্র : ইউএনবি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোহিঙ্গা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ