Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৩ নভেম্বর ২০১৭, ০৯ অগ্রহায়ণ ১৪২৪, ০৩ রবিউল আউয়াল ১৪৩৯ হিজরী

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে আজও তীব্র যানজট, যাত্রী দুর্ভোগ চরমে

মির্জাপুর (টাঙ্গাইল) সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, -০০০১, ১২:০০ এএম | আপডেট : ৪:২২ পিএম, ২২ অক্টোবর, ২০১৭

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে আজ রোববারও সকাল থেকে ভয়াবহ যানজট অব্যাহত রয়েছে। যানজটে আটকা পড়ে হাজার হাজার যাত্রীকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। গত
শুক্রবার থেকে শুরু হওয়া টানা বর্ষণে পুরো মহাসড়ক কর্দমাক্ত হয়ে এই যানজটের সৃষ্টি হয়। রাস্তা কর্দমাক্ত হবার কারণে যানবাহনের চাকা দেবে যায়। শত চেষ্টা করেও মহাসড়কে যান চলাচল স্বাভাবিক রাখা সম্ভব হচ্ছে না বলে পুলিশ সূত্র জানিয়েছেন।

মহাসড়কের কালিয়াকৈরের চন্দ্রা থেকে টাঙ্গাইলের এলেঙ্গা পর্যন্ত প্রায় ৬০ কিলোমিটার এলাকায় এই যানজটের সৃষ্টি হয়েছে। ক্ষণিকের জন্য যানবাহনের চাকা ঘুরলেও অধিকাংশ সময় তা থেমে থাকছে। এতে চরম ভোগান্তিতে পড়তে হয় মহাসড়কে চলাচলকারী হাজার যাত্রীকে।

এই যানজটের বর্ণনা দিতে গিয়ে টাঙ্গাইলগামী ট্রাক চালক মিলন মিয়া এবং তৌসিয়া গ্রুপের কাভার্ড ভ্যান চালক রিপন মিয়া জানান, কালিয়াকৈর থেকে মির্জাপুর ১০ কিলোমিটার রাস্তা আসতে তাদের সময় লেগেছে চার ঘণ্টা। একই কথা জানান, ঢাকা থেকে ছেড়ে আসা বিনিময় পরিবহন সার্ভিসের বাস চালক মদন মিয়া।

তারা আরও জানান, সাইট দিতে গিয়ে যানবাহনের চাকা দেবে যাচ্ছে। এজন্য মহাসড়কে যানজটের সৃষ্টি হচ্ছে।

রোববার দুপুরে মহাসড়কের বিভিন্ন এলাকায় ঘুরে দেখা গেছে, ভয়াবহ যানজটের দৃশ্য। অবশ্য কোথাও কোথাও যানবাহনের চাকা সচল হলেও ৫মিনিট পরেই তা আবার অচল হয়ে পড়ছে।

মির্জাপুরের গোড়াই হাইওয়ে থানার ওসি খলিলুর রহমান পাটোয়ারীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, তিন দিনের টানা বর্ষণে মহাসড়কে যে বেহাল অবস্থার সৃষ্টি হয়েছে সেজন্য এ যানজট সামলানো সম্ভব হচ্ছে না। মহাসড়কে যান চলাচল স্বাভাবিক রাখতে আইনশৃঙ্খলা বাহিনী আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছে বলে তিনি উল্লেখ করেন।

 


দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ