Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

চালক আন্তরিক ও পথচারী সচেতন হলেই সড়ক দুর্ঘটনা কমে আসবে

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

সাবধানে চালাবো গাড়ী- নিরাপদে ফিরবো বাড়ি শ্লোগানকে সামনে রেখে কুমিল্লায় সরকারি ও বেসরকারি পর্যায়ে গতকাল রোববার জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত হয়েছে। কুমিল্লা সরকারি মহিলা কলেজে দিবসটির বর্ণাঢ্য আয়োজনে অংশ নিয়েছে সহস্রাধিক ছাত্রী। এ উপলক্ষে কলেজ শিক্ষক পরিষদের আয়োজনে আলোচনা ও র‌্যালী অনুষ্ঠিত হয়।
দুর্ঘটনারোধে চালকদের আন্তরিক এবং পথচারিদের সচেতন হওয়ার আহ্বান জানিয়ে কলেজ অধ্যক্ষ প্রফেসর মো. রুহল আমিন ভূইয়া বলেন, নিজে সচেতন ও দায়িত্বশীল হলে সড়ক দুর্ঘটনা অনেকাংশে কমে আসবে।
কলেজ শিক্ষক পরিষদের সম্পাদক আজহারুল ইসলাম ভূইয়া ও যুগ্ম সম্পাদক মোহাম্মদ মহসীনের সঞ্চালনায় আলোচনাপর্বে কলেজ উপাধ্যক্ষ প্রফেসর ড. মো. আবু তাহের, দর্শনের বিভাগীয় প্রধান আজহারুল হক, পদার্থবিদ্যার বিভাগীয় প্রধান ড. মুজিবুল হায়দার চৌধুরী, হিসাববিজ্ঞানের বিভাগীয় প্রধান আজহারুল ইসলাম, প্রভাষক ফারুক আহমেদ ও প্রভাষক ফয়েজ আহমেদ প্রধানিয়া বক্কব্য রাখেন। বক্তারা বলেন চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন নিরাপদ সড়কের দাবীতে নিসচা নামক সংগঠন গড়ে তুলে সারাদেশে আন্দোলন শুরু করেছিলেন। সেই আন্দোলনের পথধরে আজকে তা জাতীয় আন্দোলনে রূপ নিয়েছে। আলোচনা শেষে কলেজ ক্যাম্পাসে সহস্রাধিক ছাত্রীর অংশগ্রহনে র‌্যালী অনুষ্ঠিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ