Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দ্য ফরেনার

| প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

ক্যাসিনো রয়াল’ (২০০৬) চলচ্চিত্রের জন্য খ্যাত মার্টিন ক্যাম্বেল পরিচালিত অ্যাকশন থ্রিলার ‘দ্য ফরেনার’। ‘গ্রিন ল্যান্টার্ন’ (২০১১), ‘দ্য লেজেন্ড অফ জোরো’ (২০০৫), ‘ভার্টিকাল লিমিট’ (২০০০), মাস্ক অফ জোরো’ (১৯৯৮), ‘গোল্ডেনআই’ (১৯৯৫), ‘নো এস্কেপ’ (১৯৯৪) এবং ‘ক্রিমিনাল ল’ (১৯৮৮) ক্যাম্বেল পরিচালিত অন্য কয়েকটি চলচ্চিত্র।
কুয়ান (জ্যাকি চ্যান) একজন রেস্তরাঁ মালিক হলেও তার রয়েছে জটিল এক অতীত, এই অতীত তার প্রতিবেশীদেরও অজানা। ১৫ বছর বয়সী একমাত্র কন্যা ফ্যানকে নিয়ে সে লন্ডন থাকে। স্কুলের অনুষ্ঠানের পোশাক কেনার জন্য তাকে নিয়ে বুটিকে অর্ডার দেয়ার জন্য যায়। সড়কের পাশে এক বিস্ফোরণে তার কন্যাসহ বেশ কয়েকজন নিহত হয়। ফ্যানের মৃত্যুর জন্য দায়ীদের প্রত্যেকের নাম জানার জন্য সে আইরিশ ডেপুটি মন্ত্রী লিয়াম হেনেসির (পিয়ের্স ব্রসনান) সঙ্গে সে যোগাযোগ করে, কিন্তু তার কাছ থেকে সে কোনো ধরনের সহায়তা লাভে ব্যর্থ হয়। অথেনটিক আইআরএ নামের একটি সন্ত্রাসবাদী দল বোমা বিস্ফোরণের দায়িত্ব স্বীকার করে। কুয়ান নিশ্চিত যো হেনেসি আসল অপরাধীদের নাম জানে। তার অতীত জীবনের সব অভিজ্ঞতা আর দক্ষতা ব্যবহার করে সে হেনেসির পিছে লেগে থাকে। যে করেই হোক সে তার মেয়ের হত্যার প্রতিশোধ নেবে।
হলিউড শীর্ষ পাঁচ
১ বেøড রানার টোয়েন্টি ফর্টিনাইন
২ হ্যাপি ডেথ ডে
৩ দ্য ফরেনার
৪ মাউন্টেন বিটউইন আস
৫ অ্যামেরিকান মেইড



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দ্য ফরেনার

২৩ অক্টোবর, ২০১৭
২৩ অক্টোবর, ২০১৭
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ