Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

পিপেইড মিটার প্রকল্প বাতিলের দাবিতে খুলনায় সুজনের স্মারকলিপি

| প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

খুলনা ব্যুরো : “প্রি পেইড মিটার এখন জনগনের গলার কাটা।” এমন অভিযোগ করে তা বাতিলের দাবিতে সুজন জেলা প্রশাসককে গতকাল রোববার স্মারকলিপি প্রদান করে। সুশাসনের জন্য নাগরিক সংগঠনের নেতৃবৃন্দ এই অনিয়মের প্রতিকার চেয়েছে। স্মারকলিপিতে উল্লেখ করা হয়, প্রথমে গ্রাহকদেরকে ফ্রি মিটার দেয়া হলেও চার মাস পর এই মিটারের দাম নেয়ার ঘোষণা দেয় কর্তৃপক্ষ। আগামী মাস থেকে সিঙ্গেল ফেজ মিটারের একজন গ্রাহক তার মিটার ক্রয় বাবদ প্রতি মাসে একবার ৪০ টাকা এবং থ্রি ফেজ মিটারের জন্য ২৫০ টাকা বিদ্যুৎ বিল প্রদান করবেন। একজন গ্রাহককে ১০ বছর ধরে প্রতিমাসে মিটারের জন্য ঐ পরিমান টাকা পরিশোধ করতে হবে। তার ওপর লোডের বিষয় নিয়ে আছে চরম বিপত্তি। প্রতি মাসে আবার বিলের সঙ্গে যুক্ত হচ্ছে ১০ শতাংশ সার্ভিস চার্জ এবং ১০ শতাংশ ভ্যাট। ব্যাংকে লাইনে দীর্ঘ সময় দাড়িয়ে কার্ড সংগ্রহ করতে হচ্ছে। ৫০০ টাকার নিচে কার্ড দেয়া হচ্ছে না।
নগরীর পল্লী মঙ্গল এলাকার অধিবাসী প্রি পেইড মিটারের গ্রাহক শাহ জিয়াউর রহমান স্বাধীনের উদ্বৃতি দিয়ে স্মারকলিপিতে বলা হয়, প্রি পেইড মিটার সংযোগের পর বাড়তি কোন লোড দেয়া হচ্ছে না। বিদ্যুতের যথাযথ ভোল্টেজ পাওয়া যাচ্ছে না। স্মারকলিপি প্রদানের সময় সুজনের জেলা কমিটির সভাপতি প্রফেসর জাফর ইমাম, সাধারণ সম্পাদক এ্যাড: কুদরত ই খুদা, নগর শাখার সভাপতি শ্রমিক নেতা লোকমান হাকিম ও সম্পাদিক অধ্যাপিকা রমা রহমান উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ