Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৩ নভেম্বর ২০১৭, ০৯ অগ্রহায়ণ ১৪২৪, ০৩ রবিউল আউয়াল ১৪৩৯ হিজরী

রোহিঙ্গা শিশুকে আগুনে নিক্ষেপ সামরিক জান্তা চরম বর্বরতা- মুফতি ফয়জুল করীম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

ইসলামী আন্দোলনের নায়েবে আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম বলেছেন, মিয়ানমারের সামরিক জান্তারা মায়ের কোল থেকে ছিনিয়ে নিয়ে আগুনে ফেলে হত্যা এবং পুরুষদেরকে গুলি করে নির্মমভাবে খুন এবং মুসলিম মহিলাদের ধর্ষণ করে চরম বর্বরতার পরিচয় দিয়েছে। এ ধরণের হত্যাকান্ড বিশ্বের সকল বর্বরতাকে হার মানিয়েছে। এই বর্বরতার জবাব দিতে হবে বিশ্ব মুসলিমকে। সময় থাকতে মুসলমান বিশ্বকে ঐক্যবদ্ধভাবে মিয়ানমারে মুসলিম হত্যাকে রুখে দাড়াতে হবে।
মুফতি ফয়জুল করীম বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গা প্রসঙ্গে বলেন, রোহিঙ্গা ক্যাম্প সমূহে শিশুরা মারাত্মক পুষ্টিহীনতাই ভুগছে। জ্বর, সর্দি, কাশি, পাতলা পায়খানা, আমাশায় আ্ক্রান্ত অধিকাং মানুষ। গর্ভবর্তী মহিলাদের গাইনী সমস্যা মারাত্মক আকার ধারণ করেছে। পাঁচ বছরের নিচে শতকরা প্রায় ৮০ ভাগ শিশু বস্ত্রহীন। মানুষের মাঝে অনিশ্চিয়তার ছাপ। দেশ-বিদেশ থেকে আসা ত্রাণ এবং সরকারি ত্রাণ বিতরণ শুরু হয়নি বললেই চলে। সেনাবাহিনীর সহযোগিতায় সাধারণ মানুষকে ত্রাণ কার্যক্রম চালানোর সুযোগ দিলে মানুষ ত্রাণ দিতে ও সহযোগিতা করতে উৎসাবোধ করবে।
গতকাল পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে এক মতবিনিময়কালে সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন। সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মহাসচিব হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন, সিনিয়র যুগ্ম মহাসচিব অধ্যাপক হাফেজ মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন ও মাওলানা গাজী আতাউর রহমান, সহকারী মহাসচিব আলহাজ্ব আমিনুল ইসলাম, দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, প্রচার সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, মাওলানা মোহাম্মদ নেছার উদ্দিন, আলহাজ্ব হারুন অর রশিদ, বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম প্রমুখ।

 


দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ