Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সবার আগে বাংলাদেশ -সুষমা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০১৭, ১:৫৩ পিএম | আপডেট : ৫:১৯ পিএম, ২৩ অক্টোবর, ২০১৭

ভারতের পররাষ্ট্রনীতিতে প্রতিবেশীকে অগ্রাধিকার দেওয়া হয়ে থাকে। এ প্রতিবেশীর তালিকার সবার আগে রয়েছে বাংলাদেশ। ঢাকায় ভারতীয় হাই কমিশনের নতুন চ্যান্সেরি কমপ্লেক্সের উদ্বোধন উপলক্ষে এক অনুষ্ঠানে দেশটির পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ এ কথা বলেন।

সুষমা বলেন, ‘পড়শি পেহেলে, লেকিন বাংলাদেশ সবচে পেহলে।’

আজ সোমবার সকালে ঢাকার বারিধারায় ভারতীয় হাই কমিশনের চ্যান্সেরি কমপ্লেক্সে এ অনুষ্ঠানে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী, স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম, পরিবেশ ও বনমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু উপস্থিত ছিলেন।

দুই দিনের সফরে রোববার ঢাকা পৌঁছান ভারতের পররাষ্ট্রমন্ত্রী। বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এইচ এম মাহমুদ আলীর সঙ্গে সম্পর্ক প্রসঙ্গে সুষমা বলেন, ‘আমরা দুজন দাদা-দিদি সম্পর্ক পাতিয়ে ফেলেছি।’

চ্যান্সেরি ভবন উদ্বোধনের অনুষ্ঠানে সুষমা বলেন, আমাদের তরুণদের ওপর বেশি করে বিনিয়োগ করতে হবে। এতে আমাদের ভবিষ্যৎ নিরাপদ থাকবে।

অনুষ্ঠানে ভারত সরকারের অর্থায়নের ১৫টি উন্নয়ন প্রকল্প উদ্বোধনের ঘোষণা দেওয়া হয়। সুষমা বলেন, নতুন চ্যান্সেরি কমপ্লেক্স উদ্বোধন করতে পেরে আমি খুশি। এ বছর প্রায় ১৪ লাখ বাংলাদেশি নাগরিককে ভিসা দেওয়ার আশা করছি।

চ্যান্সেরি কমপ্লেক্সের উদ্বোধন অনুষ্ঠান শেষে দেশে ফিরছেন সুষমা।



 

Show all comments
  • saif ২৩ অক্টোবর, ২০১৭, ৪:০৮ পিএম says : 0
    আপনাদের কোন কথাটা সত্য বলে ধরে নেব বুঝতে পারছিনা। যেটা আমাদের সাথে বলছেন সেটা নাকি বার্মাকে যা বলেছেন সেটা।
    Total Reply(0) Reply
  • S. Anwar ২৩ অক্টোবর, ২০১৭, ৮:১২ পিএম says : 0
    তোম লোগকো মতলবতো হাম জানতেহেঁ দিদি। কিঁউ বাংলাদেশ সবসে পেহলে?বাংলাদেশ কা হুকুমাত পে আওয়ামী লীগ বেঠা হ্যায় অর তোম লোগকো লুটনে কা মওকাভি জ্যায়াদা হ্যায়। আগার বাংলাদেশ কি লিয়ে তোম লোগকো ইতনা মহব্বত হ্যায় তো বর্মাসে অর জ্যায়াদা পেয়ার কিঁউ?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সুষমা স্বরাজ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ