Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে আ’লীগ নেতা মঞ্জুকান্ড জিডিতেই পার!

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

যুবলীগ নেতার পায়ে গুলি করে পুলিশের হাতে আটক হওয়ার পরও মামলা হয়নি আওয়ামী লীগ নেতা মঞ্জুরুল আলম মঞ্জুর বিরুদ্ধে। আবার তাকে আটকের পর হাটহাজারীতে সড়কে অবরোধ করে গাড়ি ভাঙচুর এবং অগ্নি সংযোগসহ তান্ডব চালিয়েও পার পেয়ে গেছেন তার অনুসারীরাও। হাটহাজারী থানায় ওই ঘটনায় কোন মামলা হয়নি।
শনিবার মধ্যরাতে নগরীর এম এ আজিজ স্টেডিয়াম এলাকার অফির্সাস ক্লাবে কথা কাটাকাটির জের ধরে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ নেতা ও আনোয়ারা উপজেলা থেকে নির্বাচিত জেলা পরিষদ সদস্য এস এম আলমগীরের ছোটভাই যুবলীগ নেতা জয়নালকে গুলি করেন মঞ্জু। এই ঘটনার পর কোতোয়ালী থানা পুলিশ মঞ্জুকে থানায় নিয়ে যায়। আওয়ামী লীগের স্থানীয় ও কেন্দ্রীয় নেতাদের হস্তক্ষেপে ২১ ঘন্টা পর থানা থেকে ছাড়া পান তিনি। পুলিশের দাবি, গুলিবিদ্ধ জয়নালের সাথে আপোস হয়ে যাওয়ায় কোন মামলা নেওয়া হয়নি। তবে জয়নাল বা পরিবারের কেউ এবিষয়ে কোন বক্তব্য দেননি। জানা গেছে, দলের নেতাদের চাপে তারা এখন কোণঠাসা। আর তাই গুলি খেয়েও থানায় মামলা না করে ফিরে যেতে হয়েছে তাদের।
তবে পুলিশ বলছে, ২১ ঘন্টা আটক থাকার পর ছাড়া পেলেও অভিযোগ থেকে পার পাচ্ছেন না আওয়ামী লীগ নেতা মঞ্জুরুল আলম মঞ্জু। যুবলীগ নেতা জয়নাল আবেদীনকে গুলি করার ঘটনায় কোতোয়ালী থানায় একটি সাধারণ ডায়েরী হয়েছে। এর তদন্ত হবে, এবং তদন্ত প্রতিবেদন আদালতে জমা দেওয়া হবে। নগর পুলিশের কোতোয়ালী জোনের সহকারি কমিশনার (এসি) জাহাঙ্গীর আলম বলেন, গুলিবিদ্ধ জয়নাল মামলা করেননি, তাই থানায় কোন মামলা হয়নি। তবে এই ঘটনায় পুলিশ একটি সাধারণ ডায়েরি করেছে, তার তদন্ত হবে। তদন্ত শেষে প্রতিবেদন আদালতে জমা দেওয়া হবে।
এদিকে পরিবহন মালিকগ্রুপের নেতা মঞ্জুকে আটকের খবরে পরিবহন শ্রমিক ও তার অনুসারী আওয়ামী লীগের কতিপয় নেতাকর্মী রোববার হাটহাজারীতে সড়ক অবরোধ করে ভাঙচুর ও অগ্নিসংযোগ করেন। অবরোধের কারণে চট্টগ্রাম মহানগরীর সাথে উত্তর চট্টগ্রাম ও খাগড়াছড়ি এবং রাঙ্গামাটির সড়ক যোগাযোগ প্রায় দিনভর বন্ধ থাকে। পরে পুলিশের হস্তক্ষেপে অবরোধ প্রত্যাহার হয়। তবে এই ঘটনায় হাটহাজারী থানায় কোন মামলা হয়নি বলে জানান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বেলাল উদ্দিন মোঃ জাহাঙ্গীর। গতকাল সোমবার রাতে তিনি ইনকিলাবকে বলেন, সড়ক অবরোধ, ভাঙচুর এবং অগ্নিসংযোগের ঘটনায় কেউ মামলা করতে আসেনি, থানা পুলিশও কোন মামলা করেনি। ওই ঘটনায় কাউকে গ্রেফতারও করা হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রাম

৩০ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ