Inqilab Logo

ঢাকা, সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ০৫ কার্তিক ১৪২৬, ২১ সফর ১৪৪১ হিজরী

যশোরে দু’সপ্তাহের ব্যবধানে সন্ধান মিললো ২টি জঙ্গি আস্তানার অস্ত্র ও বিস্ফোরক উদ্ধার

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০১৭, ১০:৩৮ এএম

যশোরে ফের সন্ধান মিললো ‘জঙ্গি আস্তানার’। যশোর সদর উপজেলার নওয়াপাড়া ইউনিয়নের পাগলাদহ মালোপাড়ার এই আস্তানায় সোমবার রাতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ঘিরে রেখে অভিযান চালায়। সেখান থেকে বিপুল পরিমাণ বিস্ফোরক ও অস্ত্র উদ্ধার করা হয়। এর আগেই আটক করা হয় আস্তানার মালিক মোজাফফর হোসেনকে। অভিযান শেষে ব্রিফিং করেন যশোরের পুলিশ সুপার আনিসুর রহমান।
ব্রিফিংকালে পুলিশ সুপার আনিসুর রহমান জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বাড়িটির মালিক মোজাফফর হোসেনকে সোমবার সন্ধ্যায় শহর থেকে আটক করা হয়। এরপর তার স্বীকারোক্তি অনুযায়ী তার বাড়িতে অভিযান চালানো হয়। অভিযানে ৫০টি গ্রেনেডের বডি, সুইচ ৫০টি, ৩১টি ব্রেকার, ১টি পিস্তল, ৩টি ম্যাগাজিন, ৪ রাউন্ড গুলি, ৫লিটার এসিডসহ বিস্ফোরক দ্রব্য উদ্ধার করা হয়েছে।
পুলিশ সুপার আনিসুর রহমান আরও জানান, মোজাফফর জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে, সে নব্য জেএমবি’র এই অঞ্চলের সংগঠক। তার বাসায় জঙ্গিদের অবাধ যাতায়াত ছিল। উল্লেখ্য, এই নিয়ে গত দু’সপ্তাহ’র ব্যবধানে যশোরে দু’টি জঙ্গি আস্তানার সন্ধান মিলল। এর আগে গত ৮ অক্টোবর রোববার যশোর শহরের ঘোপ নওয়াপাড়া রোড এলাকার একটি বাড়িতে জঙ্গি আস্তানার সন্ধান মেলে। শ্বাসরুদ্ধকর এ অভিযান ‘মেল্টেড আইস’ শেষ হয় সোমবার বিকেল ৫টার দিকে। অভিযানে সন্দেহভাজন জঙ্গি হাফিজুর রহমান সাগর ওরফে মশিউর রহমানের স্ত্রী ও হলি আর্টিজান হামলার 'অন্যতম হোতা' নিহত মারজানের বোন খোদেজা আক্তার খাদিজা তিন সন্তান নিয়ে আত্মসমর্পণ করেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জঙ্গি আস্তানা
আরও পড়ুন