Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

এম কে আনোয়ারের দাফন আগামীকাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০১৭, ১১:৫৭ এএম

বিএনপির স্থায়ী কমিটির সদস্য এম কে আনোয়ার মারা গেছেন। গতরাত ১টা ২০ মিনিটে রাজধানীর নিউ এলিফ্যান্ট রোডের নিজ বাড়িতে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। নিহত এ বিএনপি নেতার পাঁচ জানাজা শেষে দাফন হবে আগামীকাল। বুধবার বাদ আসর কুমিল্লার হোমনায় পারিবারিক করবস্থানে তাকে দাফন করা হবে।
এদিকে আজ সকাল ১০টায় রাজধানীর কাঁটাবন মসজিদে এম কে আনোয়ারের প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এরপর বেলা ১২টায় নয়া পল্টনে বিএনপির কার্যালয়ে দ্বিতীয় এবং দুপুর ১টায় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় তৃতীয় জানাজা অনুষ্ঠিত হবে।
আগামীকাল বুধবার কুমিল্লার তিতাস এলাকায় বাদ জোহর চতুর্থ জানাজা হবে। এরপর হোমনায় বাদ আসর জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।
অন্যদিকে, এম কে আনোয়ারের মৃত্যুতে পূর্ব নির্ধারিত সংবাদ সম্মেলন বাতিল করেছে বিএনপি। আজ মঙ্গলবার সকাল ১১টায় স্থায়ী কমিটির সিদ্ধান্ত জানাতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছিল।
উল্লেখ্য, ১৯৫৩ সালে সিএসপি অফিসার হিসেবে সরকারি চাকরিতে যোগ দেন এম কে আনোয়ার। পাকিস্তান ও বাংলাদেশ সরকারের বিভিন্ন উচ্চ-পদে দায়িত্ব পালনকারী এই কর্মকর্তা ১৯৯০ সালে রাষ্ট্রীয়
সর্বোচ্চ কর্মকর্তা ক্যাবিনেট সচিব হিসেবে অবসরে যান ।
সরকারি চাকরি অবসর গ্রহণের পর ১৯৯১ সালে বিএনপির রাজনীতিতে যোগ দেন এমকে আনোয়ার। কুমিল্লার হোমনা আসন থেকে ৫ বার জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন। দুইবার মন্ত্রী হিসাবে দায়িত্ব পালন করেন। ওয়ান ইলেভেনের পর তৎকালীন তত্ত্বাবধায়ক সরকার ও বর্তমান সরকারের আমলে কয়েকবার কারাভোগ করেছেন এম কে আনোয়ার ।



 

Show all comments
  • Mohammad Anamul Hoque ২৪ অক্টোবর, ২০১৭, ২:৩০ পিএম says : 0
    He was a honest Man. I am pray with Allah given him Heaven place (Amin)
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ