Inqilab Logo

ঢাকা সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ১৪ রবিউস সানি ১৪৪২ হিজরী

চবিতে ভর্তি পরীক্ষায় জালিয়াত চক্রের এক সদস্য গ্রেফতার

চবিতে ভর্তি পরীক্ষায় জালিয়াত চক্রের এক সদস্য গ্রেফতার | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার আগের দিনই তিনটি ছোট ডিভাইসসহ জালিয়াত চক্রের এক সদস্যকে আটক করেছে পুলিশ। গতকাল (বুধবার) নগরীর বায়েজিদ বোস্তামী থানা এলাকা থেকে তাকে আটক করা হয়। আটক নাজমুল চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের ছাত্র। পুলিশ জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে চবির ভর্তি পরীক্ষায় জালিয়াতির প্রস্তুতির কথা স্বীকার করেছে। বিভিন্ন ডিভাইসের মাধ্যমে পরীক্ষার হলের বাইর থেকে পরীক্ষার্থীদের উত্তর বলে দিয়ে তাদের পাস করানোর নিশ্চয়তা দেয় সে। ইতোমধ্যে বেশ কয়েকজনের কাছ থেকে টাকা-পয়সা নেয়ার কথাও স্বীকার করেছে সে।
পুলিশ জানায়, প্রাথমিকভাবে প্রতি পরীক্ষার্থীর কাছ থেকে ২০ থেকে ৩০ হাজার টাকা নেয়া হয়। আর জামানত হিসেবে ওইসব শিক্ষার্থীর মূল মার্কসিট ও সনদ জমা রাখে সে। উত্তীর্ণ হওয়ার পর এসব কাগজপত্র ফিরিয়ে নেয়ার শর্তে অনেকের সাথে তার কথা পাকাপাকি হয়। তবে তার আগেই সে ধরা পড়ে। এ চক্রের আরও কয়েকজন সদস্যকে ধরতে অভিযান চলছে বলে জানায় পুলিশ। উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা জালিয়াত চক্রের কয়েকজন সদস্যকে আটক করে সিআইডি। এদিকে চবিতে আজ (বৃহস্পতিবার) থেকে ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে। পরীক্ষা ২৯ অক্টোবর পর্যন্ত মোট চারদিন চলবে। বিশ্ববিদ্যালয় ছাড়াও বিশ্ববিদ্যালয়ের বাইরের ১২টি কেন্দ্রে এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ