Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুমিল্লায় এমকে আনোয়ারের জানাযায় মানুষের ঢল

কুমিল্লা উত্তর থেকে মো. জসিম উদ্দিন মোল্লা : | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

বিএনপি’র স্থায়ী কমিটির অন্যতম সদস্য সাবেক মন্ত্রী অবহেলিত হোমনা উন্নয়নের স্থপতি এমকে আনোয়ারের জানাজা গতকাল বুধবার কুমিল্লা-২ আসনের তিতাস উপজেলার গাজিপুর হাইস্কুল এন্ড কলেজ মাঠে বাদ জোহর ও হোমনা সদর আদর্শ স্কুল মাঠে অনুষ্ঠিত হয়েছে। জানাজায় স্থানীয় বিএনপি, আওয়ামী লীগ, জাতীয় পার্টির নেতাকর্মীসহ সর্বস্তরের হাজার হাজার মানুষ অংশগ্রহন করেন। জনপ্রিয় এই নেতার জানাজায় শরিক হওয়ার জন্য সর্বস্তরের মানুষের ঢল নামে। জানাজা আরম্ভ হওয়ার জ্জ ঘণ্টা আগেই মাঠ কানায় কানায় ভরে যায়।
বর্ষিয়ান ও খ্যাতিমান রাজনীতিক এমকে আনোয়ারের জানাজায় উপস্থিত ছিলেন বিএনপির নীতি নির্ধারনী ফোরাম জাতীয় স্থায়ী কিমিটির সিনিয়র সদস্য সাবেক মন্ত্রী দাউদকান্দি ও তিতাস উপজেলা উন্নয়নের রূপকার এবং তিতাস উপজেলার প্রতিষ্টাতা ড. খন্দকার মোশাররফ হোসেন, স্থানীয় এমপি (জাতীয় পার্টি) মোঃ আমির হোসেন ভ‚ইয়া, কেন্দ্রীয় বিএনপির নেতা ব্যারিষ্টার ড. খন্দকার মারুফ হোসেন, বিশিষ্ট শিক্ষাবিদ হোমনা আ’লীগ সভাপতি অধ্যক্ষ আবদুল মাজিদ, কুমিল্লা উত্তর জেলা বিএনপির সভাপতি আলহাজ¦ খোরশেদ আলম, সাধারন সম্পাদক মোঃ আক্তরুজ্জামান সরকার, তিতাস আ’লীগ সভাপতি মোঃ শওকত আলী, তিতাস উপজেলা বিএনপির সভাপতি পরিষদের চেয়ারম্যান মোঃ সালাউদ্দিন সরকার, তিতাস আ’লীগ সেক্রেটারী ও ইউপি চেয়ারম্যান মোহাম্মদ মহসীন ভূইয়া, কুমিল্লা উত্তর জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক সারোয়ার হোসেন বাবু, তিতাস উপজেলা পরিষদ ভাইস-চেয়ারম্যান ও তিতাস আ’লীগের সাংগঠনিক সম্পাদক শাহিনুল ইসলাম সোহেল সিকদার, তিতাস বিএনপির সহ-সভাপতি আক্তারুজ্জামান আক্তার, আলী হোসেন মোল্লা, সাধারন সম্পাদক মোঃ ওসমান গনি ভূইয়া, যুগ্ম সম্পাদক মেহেদী হাসান সেলিম ভূইয়া, সাংগঠনিক সম্পাদক কাজি কবির হোসেন সেন্টু, জহিরুল ইসলাম জাদু, দপ্তর সম্পাদক মোঃ মিজানুর রহমান ভুলু সিকদার, তিতাস যুবলীগ সভাপতি সাইফুল ইসলাম মুরাদ, তিতাস যুবদল সেক্রেটারী তোফায়েল হোসেন, সেচ্ছাসেবক দলের সভাপতি মোঃ ফারুক হোসেন ভূইয়া, সেক্রেটারী মোঃ হানিফ, শ্রমিকদল সভাপতি আদিলুর রহমার আদিল, ছাত্রদল সাবেক সভাপতি মনির হোসেন ভূইয়া প্রমুখ।
পাঁচ বার নির্বাচিত এমপি তিনবারের সাবেক সফল মন্ত্রী এমকে আনোয়ার গত সোমবার দিবাগত রাত ১.২০ মিনিটে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। তিনি মৃত্যুকালে স্ত্রী দুই পুত্র ও এক কন্যাসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। তিনি ১৯৫৬ সালে ঢাকা বিশ^বিদ্যালয় থেকে পরিসংখ্যনে এমএসসি পাশ করে পাকিস্তান সিভিল সার্ভিসে যোগদান করেন। এরপর থেকে তিনি ১৯৯০ সাল পর্যন্ত মন্ত্রী পরিষদ সচিবসহ সরকারের বিভিন্ন উচ্চপদে দায়িত্ব পালন করেছেন দক্ষতা ও নিষ্ঠার সাথে। ১৯৯১ সাল থেকে ২০০৮ সাল পর্যন্ত এমকে আনোয়ার ৫বার এমপি নির্বাচিত হয়েছেন এবং তিনবার সরকারের প্রভাবশালী মন্ত্রী হিসেবে সফলভাবে দায়িত্ব পালন করেছেন। খ্যাতিমান ও বহুমাত্রিক প্রতিভাধর ; এই কিংবদন্তী রাজনীতিকের জানাজায় হোমনা, তিতাস, মেঘনা, দাউদকান্দি, চান্দিনা, মুরাদনগর ও দেবিদ্বার উপজেলাসহ সমগ্র কুমিল্লার রাজনীতিক, সুশীল সমাজ, শিক্ষক, ব্যবসায়ী, আইনজীবি, সাংবাদিক, ডাক্তার, আলেম-ওলামাসহ নানা পেশা শ্রেনীর হাজার হাজার মানুষ অংশগ্রহন করেছেন। জানাজ শেষে হোমনা ও তিতাস বিএনপি’র নেতাকর্মীরা তাদের প্রানপ্রিয় নেতা অভিভাবককে হারিয়ে কান্নায় ভেঙ্গে পড়ে।



 

Show all comments
  • মিজান ২৬ অক্টোবর, ২০১৭, ৪:৩৩ এএম says : 0
    আল্লাহ তাকে বেহেশতদিান করুক।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুমিল্লায়

১২ ফেব্রুয়ারি, ২০২২
১ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ