Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আমিরাতে দেশের খবর পত্রিকার ব্যতিক্রমধর্মী সামাজিক সচেতনতামূলক অনুষ্ঠানের আয়োজন

ছালাহউদ্দিন, আরব আমিরাত থেকে : | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

আরব আমিরাতে দীর্ঘ পাঁচ বছরেরও বেশি সময় ধরে ভিসা বন্ধ থাকা ও প্রবাসী বাংলাদেশিদের আমিরাতের আইন কানুন সম্পর্কে সচেতনতা বৃদ্ধি, বৈধ চ্যানেলে রেমিটেন্স প্রেরণ, সাইবার ক্রাইম, মাদক ও জঙ্গিবাদকে না বলা এসব বিষয়ে সচেতনতা সৃষ্টি করতে এক ব্যতিক্রমধর্মী সামাজিক সচেতনতামূলক অনুষ্ঠানের আয়োজন করে আমিরাতে একমাত্র বাংলা সাপ্তাহিক পত্রিকা ’দেশের খবর’। গত সোমবার রাতে দুবাই সিটি পার্ল সুইট হোটেলে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। পত্রিকার সিইও মশিউল আলমের সভাপতিত্বে ও সাংবাদিক মোহাম্মদ আবু মুছা ও মায়মুনার পরিচালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ জাতীয় সংসদের অনুমিত হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি নুর-ই-আলম চৌধুরী লিটন এমপি। বিশেষ অতিথি ছিলেন জাতীয় সংসদ সদস্য, হুইপ মোহাম্মদ আতিউর রহমান আতিক, রেল মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সংস্থাপন মন্ত্রণালয়ের সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী এমপি। দুবাই বাংলাদেশ কনস্যুলেটের প্রথম সচিব শ্রম একে এম মিজানুর রহমান, দুবাই পুলিশের অপরাধ ও সচেতনতা বিভাগের পরিচালক কর্নেল মোহাম্মদ সালেম আল মেহেরি ও দুবাই স্বাস্থ্য অধিদপ্তরের পাবলিক হেলথ এন্ড সেইফটি বিভাগের পরিচালক ডাঃ মোহাম্মদ ওয়াসিফ আলম। সামাজিক সচেতনতামূলক প্রচারণার লক্ষ্য ও কৌশলের বিষয়বস্তু উপস্থাপন করেন দেশের খবর পত্রিকার সম্পাদক এনাম পাশা। প্রবাসী কম্যুনিটির পক্ষ থেকে এতে বক্তব্য রাখেন ইফতেখার হোসেন বাবুল। উপস্থিত ছিলেন, সাংবাদিক ও প্রবাসী বাংলাদেশি কমিউনিটি নেতৃবৃন্দসহ আরো অনেকে।
বক্তারা বলেন, আরব আমিরাতে বন্ধ শ্রমবাজার খোলার আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছে সরকার, দূতাবাস ও কনস্যুলেট। তাছাড়া আরব আমিরাতে প্রবাসী বাংলাদেশীদের অপরাধ প্রবণতাও কমে এসেছে অনেকাংশে। প্রবাসীরা নিজ দেশের ভাবমর্যাদা উজ্জ্বলে আমিরাতের আইন-কানুনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে নিজেদেরও বুঝতে শিখেছেন। তবে এ সচেতনতা আরো বাড়াতে হবে। পাশাপাশি কী কারণে আরব আমিরাত সরকার বাংলাদেশীদের ভিসা প্রক্রিয়া বন্ধ করে দিল তা থেকে শিক্ষাগ্রহণ করা প্রয়োজন বলেও মনে করেন তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আমিরাত

২৯ সেপ্টেম্বর, ২০২২
২৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ