Inqilab Logo

শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২১ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

মাদ্রাসার ছাত্রছাত্রীরা ইঞ্জিনিয়ার হলে নির্মাণকাজে রডের বদলে বাঁশ দেবে না : নুরুল ইসলাম নাহিদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

দেশের মাদ্রাসাগুলোতেই ছাত্রছাত্রীদের প্রকৃত শিক্ষা দেয়া হয় অভিমত ব্যক্ত করে মাদ্রাসা শিক্ষার ভূয়সী প্রশংসা করেছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। তিনি বলেন, মাদ্রাসা পড়ুয়া ছাত্রছাত্রীরা কর্মজীবনে ইঞ্জিনিয়ার হলে নির্মাণকাজে তারা রডের পরিবর্তে কখনোই বাঁশ দেবে না। এ শিক্ষাটি মাদ্রাসা থেকে দেয়া হয়। গতকাল শুক্রবার রাজধানীর ধানমন্ডিতে আরবী বিশ্ববিদ্যালয় মিলনায়তনে আয়োজিত এক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি এ সব কথা বলেন। আরবি ভাষা ও ইসলামি জ্ঞান শীর্ষক এই জাতীয় প্রতিযোগিতায় দেশের ৮ বিভাগের শিক্ষার্থীরা অংশ নেন। শুক্রবার প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়। এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আরবী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ আহসান উল্লাহ। শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেন, আমরা মিসর সফরের সময় দেখেছি, আল আজহার বিশ্ববিদ্যালয়ে লেখাপড়া করা ছাত্রছাত্রীরা কোরআন হাদিসের জ্ঞানের সঙ্গে বিজ্ঞান প্রকৌশল বিভাগেও সমান দক্ষতা অর্জন করে থাকেন। বাংলাদেশে আরবী বিশ্ববিদ্যালয়ে যারা পড়াশোনা করবেন শিক্ষাক্ষেত্রে তাদের অলরাউন্ডার হতে হবে। এ সময় তিনি আশাবাদ জানান, আরবী বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরতরা ইসলামি জ্ঞানের সঙ্গে আধুনিক জ্ঞানসম্পন্ন নাগরিক হিসেবে গড়ে উঠবে। অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী দেশের মাদ্রাসা শিক্ষার উন্নয়নে সরকারের গৃহিত বিভিন্ন পদক্ষেপ ও অবদানের চিত্র তুলে ধরেন। তিনি বলেন, দেশের মাদ্রাসা শিক্ষার গুণগত মান বৃদ্ধির জন্য আমাদের সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। মাদ্রাসাগুলোতে আরবী শিক্ষার পাশাপাশি একই সঙ্গে বহুমুখী শিক্ষার ব্যবস্থা করা হচ্ছে।



 

Show all comments
  • Foysal Ahmad ২৮ অক্টোবর, ২০১৭, ৬:২১ এএম says : 0
    Alhamdulillah Onek Sundhor Vabe Lekhagult Sajiace R O Jeno Sondhor Vabe Post Korte Paren Tai Allah Ar Kace Dowa Kori
    Total Reply(0) Reply
  • nazim uddin ২৮ অক্টোবর, ২০১৭, ১:৪৯ পিএম says : 0
    মাদ্রাসা ছাত্র্ররা শুধু িইন্জিনিয়ারিতে কেন সব বিভাগেই ভালো কাজ করবে তাদের হাতে দেশের কমতা দিলে ইনশা আল্লাহ দেশও সুন্দরভাবে পরিচালনা করতে পারবে
    Total Reply(0) Reply
  • Masud Rana ২৮ অক্টোবর, ২০১৭, ১:৪৯ পিএম says : 1
    হ্যা এটা ঠিক বি এন পি ও আওয়ামীলীগ থেকে ভাল হবে দেশ উন্নতি হবে....
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন